• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৪০ অপরাহ্ন

কিশোরী ধর্ষণের ঘটনার প্রতিবাদে বাংলাদেশ মহিলা পরিষদ মুন্সিগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে স্মারকলিপি প্রদান


প্রকাশের সময় : জুলাই ১১, ২০২৩, ৭:৩১ অপরাহ্ন / ৭৬
কিশোরী ধর্ষণের ঘটনার প্রতিবাদে বাংলাদেশ মহিলা পরিষদ মুন্সিগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে স্মারকলিপি প্রদান

শাহনাজ বেগম, মুন্সিগঞ্জঃ মুন্সিগঞ্জ সদর হাসপাতালের পরিচ্ছন্নতা কর্মীর কিশোরী মেয়েকে ধর্ষণের অভিযোগে গ্রেফতারকৃত আসামি শেখ শাকিলের উপযুক্ত বিচার দাবি করে বাংলাদেশ মহিলা পরিষদ মুন্সিগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে পুলিশ সুপার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।
মুন্সিগঞ্জ সদর উপজেলার জন্মশুদা গ্রামের মোঃ হাবিবুর রহমান শেখের ছেলে শেখ শাকিল গত চার জুলাই মঙ্গলবার সাড়ে বারোটার দিকে হাসপাতালের থেকে জোরপূর্বক ছাদে নিয়ে কিশোরীকে ধর্ষণ করে বলে থানায় অভিযোগ জানায় ধর্ষিতার মা।অভিযোগের প্রেক্ষিতে মুন্সিগঞ্জ সদর থানা পুলিশ অভিযুক্ত আসামি শেখ শাকিল এর পিতার সাহায্যে গজারিয়ার ভবেরচর থেকে শেখ শাকিলকে গ্রেফতার করে। ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে বাংলাদেশ মহিলা পরিষদ প্রতিরোধ ও আইন সহায়তা কমিটি মুন্সিগঞ্জ জেলা শাখার নেতৃবৃন্দ পুলিশ সুপার বরাবরে এক স্মারকলিপি পেশ করেন।

বাংলাদেশ মহিলা পরিষদ মুন্সিগঞ্জ জেলা শাখার অ্যাডভোকেট নাসিমা আক্তার ও সম্পাদক সালমা আক্তারের নেতৃত্বে ১১ জুলাই মঙ্গলবার বেলা সাড়ে ১২ টায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এই স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে বাংলাদেশ মহিলা পরিষদের পক্ষ থেকে যে সমস্ত দাবী সমূহ পেশ করা হয়েছে সেগুলো হলো – মামলাটি সঠিকভাবে তদন্ত করা, নির্যাতনকারী কে কোন ধরনের রাজনৈতিক আশ্রয় প্রশ্রয় না দেওয়া, শিশু ও নারী নির্যাতনকারী কে প্রশাসনিক প্রশ্রয় না দেওয়া, নিরপেক্ষতার সাথে ঘটনার তদন্ত করা এবং ধর্ষিতার পরিবারকে নিরাপত্তা নিশ্চিতসহ অপরাধীর বিরুদ্ধে আইনের যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা।