• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:৫৬ অপরাহ্ন

গাজীপুরে সাংবাদিক জাহাঙ্গীর আলম এর উপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১২, ২০২৩, ৭:০০ অপরাহ্ন / ৭২
গাজীপুরে সাংবাদিক জাহাঙ্গীর আলম এর উপর সন্ত্রাসী হামলা থানায় অভিযোগ

মোঃ আল-আমিন,গাজীপুরঃ গাজীপুরের শ্রীপুরে দৈনিক সরেজমিন বার্তার স্টাফ রিপোর্টার মোঃ জাহাঙ্গীর আলম এর উপর হামলা করেছে সন্ত্রাসীরা। মুমূর্ষ অবস্থায় আহত সাংবাদিক মোঃ জাহাঙ্গীর আলম ৯৯৯-এ ফোন করিয়া পুলিশ সহায়তায় শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করেন। এ ঘটনায় শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন উক্ত সাংবাদিক।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, এই যে, আমি নিম্ন স্বাক্ষরকারী মোঃ জাহাঙ্গীর আলম (৪০), পিতা-মোসলেম উদ্দিন, সাং-গাজীপুর, ইউপি-গাজীপুর, থানা-শ্রীপুর, জেলা-গাজীপুর, বিবাদী ১। তামিম ইকবাল (২২), পিতা- খোরশেদ আলম, ২। খোরশেদ আলম (৪৫), পিতা-মৃত গিয়াস উদ্দিন, ৩। আমিনুল ইসলাম সেলিম (৪২), পিতা-মৃত আঃ মান্নান, ৪। জামাল উদ্দিন (৪৫), পিতা-হে ছেন আলী, ৫। আফতাব উদ্দিন বাচ্চু (৫০), পিতা- মৃত আঃ হামিদ সর্ব সাং-গাজীপুর, ইউপি-গাজীপুর, থানা-শ্রীপুর, জেলা-গাজীপুরগন সহ অজ্ঞাতনামা ৩/৪ বিবাদীদের বিরুদ্ধে এই মর্মে অভিযোগ দায়ের করিতেছি যে, পেশায় আমি একজন সংবাদ কর্মী। ২নং বিবাদী আমার সমুদ ভাই। ১নং বিবাদী ২নং বিবাদীর ছেলে। ৩, ৪ ও ৫নং বিবাদীগন ১ ও ২নং বিবাদীদ্বয়ের সকল। অন্যায় কাজের সহযোগী। ২নং বিবাদী অন্যান্য বিবাদীদের সহায়তায় এলাকার নিরীহ মানুষের নামে মিথ্যা মামলা-মোকদ্দমা দিয়া বিভিন্ন অংকের টাকা-পয়সা আদায় সহ অসামাজিক কাজে লিপ্ত থাকে। উক্ত বিষয়ে আমি প্রতিবাদ করায় ২নং বিবাদী আমার সাথে শত্রুতা পোষন করিয়া আমাকে জীবনে মারিয়া ফেলার জন্য হুমকি প্রদান করিয়া আসিতেছে। গত ইং-০৮/০২/২০২৩ তারিখ দিবাগত রাত্রে জৈনা বাজার প্রেস ক্লাব হইতে নিজ বাড়ীতে যাওয়ার পথে রাত্র অনুমান ০১:৩০ ঘটিকার সময় অর্থাৎ ইং-০৯/০২/২০২৩ তারিখ রাত অনুমান ০১:৩০ ঘটিকার সময় আমার বাড়ীর পার্শ্বে বড় রাস্তা হইতে ছোট রাস্তায় পৌছা মাত্রই পূর্ব থেকে উৎপাতিয়া থাকা উল্লেখিত বিবাদীগন ও অজ্ঞাতনামা বিবাদীগন বেআইনী জনতাবদ্ধে পূর্ব পরিকল্পনা অনুযায়ী হত্যার উদ্দেশ্যে আমাকে মারপিট শুরু করে। বিবাদীদের মারমুখি অবস্থা দেখিয়া জীবনের মায়ায় আমি দৌড় দিলে ১নং বিবাদী তাহার হাতে থাকা লোহার রড দিয়া হত্যার উদ্দেশ্যে আমার মাথার উপরীভাগ পিছন অংশে স্বজোরে বারি মারিয়া ফাটা থেতলানো গুরুত্বর জখম করে। আমি মাটিতে লুটাইয়া পড়িলে ৫নং বিবাদী তাহার হাতে থাকা লোহার রড দিয়া আমার পিঠে ও উরুতে বাইরাইয়া ফুলা ব্যথাযুক্ত জখম করে। ২নং বিবাদী আমার বুকের উপর বসিয়া তাহার দুই হাত দিয়া আমার গলা চাপিয়া ধরিয়া শ্বাসরোধ করত: হত্যার চেষ্টা করিয়া গলায় ফুলা ব্যথাযুক্ত জখম করে। ৩নং বিবাদী আমার পরিহিত প্যান্টের পকেটে থাকা নগদ ৭,৫০০/-টাকা নিয়া নেয়। আমার ডাক-চিৎকারে আমার বাড়ী ও আশপাশ হইতে লোকজন আগাইয়া আসিতে থাকিলে বিবাদীগন এই বলিয়া হুমকি দিয়া যায় যে, উক্ত বিষয়ে কোন প্রকার মামলা-মোকদ্দমা করিলে পরবর্তীতে যেখানে পাইবে, সেইখানেই খুন করিয়া ফেলিবে। আমার অবস্থায় গুরুত্বর হওয়ায় আমার বাড়ীর লোকজন আমাকে হাসপাতালে আনার চেষ্টা করিলে বিবাদীগন বাধা প্রদান করে। অতঃপর পুলিশের বিশেষ সেবা ৯৯৯-এ ফোন করিয়া পুলিশ সহায়তায় শ্রীপুর উপজেলা হাসপাতালে জরুরী বিভাগে আসিলে কর্তব্যরত ডাক্তার আমার জখমের চিকিৎসা প্রদান সহ হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে আমি হাসপাতালে ভর্তি ও চিকিসাধীন আছি। আমি চিকিৎসাধীন থাকায় আমার কথামত অভিযোগ কম্পিউটারে টাইপ করাইয়া আনিয়া আমার নিজ নাম স্বাক্ষর করিয়া আমার সহকর্মীর মাধ্যমে আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে থানায় প্রেরণ করিতে বিলম্ব হইল ।

শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ মনিরুজ্জামান বলেন, এ ঘটনা একটি লিখিত অভিযোগ পেয়েছি, বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি তদন্ত শেষে আইনী ব্যবস্থা নেওয়া হবে।