• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ০৩:২৯ অপরাহ্ন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কার্যকরী ভূমিকা রাখবে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ


প্রকাশের সময় : জানুয়ারী ২৮, ২০২৩, ১১:৪১ অপরাহ্ন / ৭০
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কার্যকরী ভূমিকা রাখবে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ

নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রামঃ মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের সংগঠন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ চট্টগ্রাম কেন্দ্র মনোনীত প্রার্থী ও প্যানেল পরিচিতি সভাকে চট্টগ্রাম ইন্জিনিয়ারিং ইনিস্টিউটের অডিটোরিয়াম প্রাণবন্ত উৎসবমুখর পরিবেশে রূপ নেয়।

আগামী ০৯ ফেব্রুয়ারি, ২০২৩ অনুষ্ঠিতব্য ২০২৩ ও ২০২৪ মেয়াদের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, চট্টগ্রাম কেন্দ্রের প্যানেল বাংলাদেশ (আইইবি) নির্বাচনে, মহান মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের সংগঠন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, চট্টগ্রাম কেন্দ্র হতে মনোনীত আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের প্যানেল পরিচিতি। ২৮ শে জানুয়ারি শনিবার সন্ধ্যা ৬:০০ টায় আইইবি, চট্টগ্রাম কেন্দ্রের মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, চট্টগ্রাম কেন্দ্রের সভাপতি প্রকৌশলী মোহাম্মদ হারুন এর সভাপতিত্বে এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান ও প্রকৌশলী ইফতেখার আহমেদ এর সঞ্চালনায় প্যানেল পরিচিতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এমপি এবং বিশেষ অতিথি ছিলেন প্রধান উপদেষ্টা, বিপিপি চট্টগ্রাম ও কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি এবং চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ ও চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ রফিকুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে ব্যারিষ্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এমপি বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও বর্তমান সরকারের ভবিষ্যত কর্মকান্ড এবং স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে প্রকৌশলীরা কাজ করে। যাচ্ছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করার পর বাংলাদেশ যেভাবে পিছিয়ে গিয়েছিল তেমনি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা দায়িত্ব নেয়ার পর থেকে বিশ্বে পিছিয়ে পড়া বাংলাদেশকে তিনি আজ উঁচু স্থানে আসীন করেছেন। দেশের অবকাঠামোগত উন্নবান করার জন্য। প্রকৌশলীদের ভূমিকা অপরিহার্য বলে তিনি মন্তব্য করেন। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত প্যানেলকে নির্বাচনে বিজয়ী করার জন্য ভোটারদের প্রতি তিনি উদাত্ত আহবান জানান।

সভাপতির বক্তব্যে প্রকৌশলী মোহাম্মদ হারুন বলেন, বাংলাদেশ সরকার ঘোষিত ভিশন- ২০৪১ বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলা গড়তে প্রকৌশলীরাও তাদের মেধা দিয়ে নিরশুন কাজ করে যাচ্ছে। মহান মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী প্রকৌশলীদের সংগঠন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষল, চট্টগ্রাম কেন্দ্র হতে মনোনীত প্রার্থীদের মূল্যবান ভোট প্রদানের মাধ্যমে বিজয়ী করে প্রকৌশলী পেশাজীবীদের তথা সরকারের হাতকে শক্তিশালী করার তিনি প্রকৌশলীদের প্রতি আহ্বান জানান