• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন

যশোরের বেনাপোল সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে বিজিবি সদস্য নিহত


প্রকাশের সময় : জানুয়ারী ২৩, ২০২৪, ১১:৪১ পূর্বাহ্ন / ৯৬
যশোরের বেনাপোল সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে বিজিবি সদস্য নিহত

আজিজুল ইসলাম, যশোরঃ যশোরের বেনাপোল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে মোহাম্মদ রইশুদ্দীন নামে এক বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)সদস্য নিহত হয়েছেন। সোমবার ভোর সাড়ে ৫টার দিকে সীমান্তের ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্ট-সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

বিজিবির যশোর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জামিল স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ধান্যখোলা বিওপির জেলেপাড়া পোস্ট-সংলগ্ন এলাকায় সোমবার ভোর সাড়ে ৫টার দিকে ভারত থেকে আসা এক দল গরু চোরাকারবারিকে সীমান্ত অতিক্রম করতে দেখে দায়ীত্বরত বিজিবির একটি টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় চোরাকারবারিরা দৌড়ে ভারতের দিকে পালানোর চেষ্টা করলে বিজিবি টহল দলের সদস্য সিপাহি রইশুদ্দীন তাদের ধাওয়া করতে করতে গিয়ে ঘন কুয়াশার কারণে দলবিচ্ছিন্ন হয়ে পড়েন।

প্রাথমিক ভাবে তাঁকে খুঁজে পাওয়া না গেলেও পরবর্তী সময়ে বিভিন্ন মাধ্যমে জানা যায়, তিনি বিএসএফের গুলিতে আহত হয়ে ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার পরপরই এ বিষয়ে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক করা হয় এবং জানা যায়, সিপাহি রইশুদ্দীন হাসপাতালে মারা গেছেন।

এ বিষয়ে বিএসএফকে সুষ্ঠু তদন্তের দাবি জানানোর পাশাপাশি কূটনৈতিকভাবে প্রতিবাদলিপি পাঠানো হয়েছে। এ ছাড়াও রইশুদ্দীনের মরদেহ বাংলাদেশে দ্রুত ফেরত আনার বিষয়ে সব পর্যায়ে যোগাযোগ অব্যাহত রয়েছে।