• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন

তুবা’র ৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : নভেম্বর ১৪, ২০২৩, ১১:৩০ অপরাহ্ন / ৫৪৮
তুবা’র ৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতাঃ আগামী ১ ডিসেম্বর ২০২৩ ইং তুবা সমাজকল্যাণ সোসাইটির ৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার লক্ষ্যে সোসাইটির প্রধান কার্যালয়ে এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। তুবা সমাজ কল্যাণ সোসাইটি” সম্পূর্ণ স্বাধীন, সামাজিক, অরাজনৈতিক, সেচছাসেবী মনোভাবাপন্ন সংগঠন। এই সংগঠন অন্য কোন সংগঠনের অঙ্গসংগঠন হিসেবে কাজ করে না। কোন রাজনৈতিক, ব্যক্তি স্বার্থে বা উদ্দেশ্যে এই সংগঠনটি ব্যবহার করা হয় না।

তুবা সমাজ কল্যাণ সোসাইটি” এর চুড়ান্ত লক্ষ্য হচ্ছে সমাজের সর্বস্তরের মানুষকে ইসলামি শিক্ষায় শিক্ষিত করা এবং সার্বিকভাবে সাহায্য সহযোগিতা করা। তুবা সমাজ কল্যাণ সোসাইটি” এর ৭ টি কর্মসূচিঃ

১) বয়সভিত্তিক বাংলা অর্থ সহ আল-কুরআন শিক্ষা দান। ২) বাৎসরিক ওয়াজের মাধ্যমে হাদিস সহ মাসলাহ-মাসায়েল শিক্ষা দান। ৩) মানসম্মত ইসলামি বই বিতরণ। ৪) সমাজে দরিদ্রদের অর্থ সহ সার্বিকভাবে সাহায্য সহযোগিতা করা। ৫) দরিদ্র ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ। ৬) নির্দিষ্ট সময় অন্তর সময়ে গান ও বিভিন্ন শিল্পীদের দিয়ে প্রশিক্ষণ দেওয়া। ৭) ব্লাড ক্যাম্পেইন এন্ড ব্লাড ম্যানেজিং।

উক্ত আলোচনা সভায় উপস্থিতি ছিলেন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো: ওয়াহিদুজ্জামান ওয়াহিদ, ভাইস চেয়ারম্যান মোঃ রাসেল সরকার, ভাইস চেয়ারম্যান আব্দুল জলিল সরকার জনি, মোহাম্মদ মাসুম হোসেন, মহাসচিব ইসমাইল হোসেন এলিন, যুগ্ম মহাসচিব মাসুম ভূঁইয়া, এস এম টিটু আহমেদ, পরিকল্পনা বিষয়ক সম্পাদক আবুল কালাম, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বাউল গীতিকার দ্বীন ইসলাম, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আল আমিন তালুকদার সহ মোহাম্মদ জাহিদুল ইসলাম জাহিদ প্রমুখ।