• ঢাকা
  • বুধবার, ০৮ মে ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন

গোপালগঞ্জে সংখ্যালঘু হিন্দুদের মারপিট ও টাকা ছিনতাইয়ের অভিযোগ লিমন গংয়ের বিরুদ্ধে


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৪, ২০২৩, ১১:০৭ পূর্বাহ্ন / ৩৬
গোপালগঞ্জে সংখ্যালঘু হিন্দুদের মারপিট ও টাকা ছিনতাইয়ের অভিযোগ লিমন গংয়ের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জঃ গোপালগঞ্জ সদর উপজেলার রাউথখামার গ্রামে হিন্দুদের উপর অত্যাচার, মারপিট ও টাকা ছিনতাই অভিযোগ ওই এলাকায় লিমন মোল্লা, সুমন মোল্লা, রাকিব মোল্লা, লাদেম মোল্লা বিরুদ্ধে। লিমন মোল্লা ও সুমন মোল্লা রাউথখামার গ্রামের ভুলা মোল্লার ছেলে ও রাকিব মোল্লা, লাদেম মোল্লা একই গ্রামের মোহাম্মদ মোল্লার ছেলে।
এ ঘটনায় গতকাল শনিবার গোপালগঞ্জ সদর থানায় অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী সাগর চৌধুরী। দীর্ঘদিন ধরে রাউথখামার গ্রামের হিন্দুদের মারপিট ও নানা অত্যচার করে আসছে লিমন বাহিনীর।

ভুক্তভোগী সাগর চৌধুরী বলেন, আমি একজন ধানের পাইকারি ব্যবসায়ী। আমি পার্শ্ববর্তী গ্রাম খাগাইলে ধান ক্রায় করি। দুপুরে আমি বাড়ি এসে ধানের টাকা দেওয়ার জন্য ৩ লক্ষ ৬০ হাজার বাড়ি থেকে নিয়ে বের হই। বসারতের খালে সাইদ গাজীর বাড়ির সামনে টলারের কাছে আসলেই লিমন মোল্লা, সুমন মোল্লা, রাকিব মোল্লা, লাদেম মোল্লা’সহ ৬-৭ জন লোক আমার উপর হামলা করে। আমাকে মারপিট করে গুরুতরভাবে আহত করে আমার কাছে থাকা ৩ লক্ষ ৬০ হাজার টাকা ছিনিয়ে নেয়। যাওয়ার তারা হুমকি দিয়ে বলে তোরা ভারতে চলে যা না হলে মেরেই ফেলবো। এই লিমন মোল্ল আমার কাছে দীর্ঘদিন ধরে চাঁদা দাবি করে আসছিল। আমি তাদের চাঁদা না দেওয়ায় আজ আমাকে মারপিট করে ও আমার কাছে থাক ব্যবসার টাকা ছিনিয়ে নিয়ে যায়।
রাউথখামার গ্রামের শিবানি মজুমদার বলেন, গত শুক্রবার রাতে লিমন মোল্লা, রাকিব মোল্ল ও তার বাবা এসে আমার দেবর উজ্জ্বল মজুমদার ও তার স্ত্রী শ্রীমতি মজুমদারকে ঘরের মধ্যে গিয়ে মারপিট করে গুরুতরভাবে আহত করে। তারা এখন গোপালগঞ্জ হাসপাতালে ভর্তি হয়েছে।

লিমন বাহিনীর থেকে বাঁচতে প্রধানমন্ত্রী ও প্রশাসনিক উর্ধতন কর্মকর্তার সাহায্য কামনা করছে রাউথখামার গ্রামের সংখ্যালঘু হিন্দু পরিবার গুলো।

গোপালগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ আনিচুর রহমান বলেন, এ বিষয়ে একটি অভিযোগ হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রযোজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।