• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

খাগড়াছড়ির মহালছড়িতে মহাকারুনিক বৌদ্ধ বিহারের ৫০ বছর সুবর্ণ জয়ন্তী পালিত


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৯, ২০২৩, ৪:৫৭ অপরাহ্ন / ৫৪
খাগড়াছড়ির মহালছড়িতে মহাকারুনিক বৌদ্ধ বিহারের ৫০ বছর সুবর্ণ জয়ন্তী পালিত

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়িঃ খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় ২নং মুবাছড়ি ইউনিয়নের ৫নং ওয়ার্ড করল্যাছড়িতে মহাকারুনিক বৌদ্ধ বিহারের ৫০বছর সুবর্ণ জয়ন্তী ও নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন উপলক্ষ্যে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

মহাকারুনিক বৌদ্ধ সুবর্ণ জয়ন্তী ও নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি হিসেবে ভারত প্রত্যাগত উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও ২৯৮নং সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা(প্রতিমন্ত্রী পদমর্যাদা) উপস্থিত ছিলেন।

উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদ সদস্য নীলোৎপল চাকমা, সদস্য আশুতোষ চাকমা, সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, সদস্য শুভ মঙ্গল চাকমা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা, অ্যাড. সুপাল চাকমা, জেলা সাংবাদিক ইউনিয়ন সভাপতি প্রদীপ চৌধুরী, উপজেলা পরিষদ চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি রতন কুমার শীল ও সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল হাসান খান, মুবাছড়ি মৌজার হেডম্যান খ্যাচিং চৌধুরী, মুবাছড়ি ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অংসাথোয়াই মারমা উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে রবিবার সকাল সাড়ে ১১টায় সুচারু বিকাশ চাকমা সভাপতিত্ব ও উৎপল চাকমা ও নলিনী চাকমা উপস্থাপনা করেন।

করল্যাছড়ি মহাকারুনিক বৌদ্ধ বিহার ৫০বছর পূর্তি ও নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন অনুষ্ঠানের আলোচনা সভা সম্পন্ন করেই উপস্থিত স্থানীয় জনগণের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে।