• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৮:০৫ অপরাহ্ন

ইসলামপুরে বনবিভাগকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্মাণকৃত ভবনে অভিযান


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১১, ২০২৩, ১০:৪৭ অপরাহ্ন / ৬০
ইসলামপুরে বনবিভাগকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্মাণকৃত ভবনে অভিযান

নিজস্ব প্রতিবেদক,কক্সবাজারঃ কক্সবাজারের স্থানীয় দৈনিক কক্সবাজার সংবাদ পত্রিকায় ১০ ফেব্রুয়ারী ২০২৩ ইংরেজি তারিখ শুক্রবার ইসলামপুরে বনবিভাগকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ভবন নির্মাণ শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ার পরপরই বন বিভাগের উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

শনিবার সকালে কক্সবাজার উত্তর বন বিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীন নাপিত বিট এলাকার ডুলা ফকির রাস্তার মাথায় এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, কক্সবাজার উত্তর বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা আনোয়ার হোসেন সরকারের নির্দেশনায় সহকারী বন সংরক্ষক দীপেন বাবুর নের্তৃত্বে নাপিত খালী বিট কর্মকর্তা সাইফুল ইসলাম রে‌ঞ্জের স্টাফ, ভি‌লেজার ও সি‌পি‌জি সদস্যরা কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ইসলামপুর ইউনিয়নের ডুলা ফকির রাস্তার মাথা এলাকার প্রভাবশালী কামালে অবৈধ স্থাপনায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে নির্মিত ভবন উচ্ছেদ করে বনভূমির জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে দখলমুক্ত করা হয়।

অভিযান পরিচালনাকারী অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন,আমার বিট এলাকায় অবৈধ দখলদার থেকে বনের জমি উদ্ধার করা হয়েছে।এবং দখলদারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছ।এবং অবৈধ স্থাপনা নির্মাণকারীর বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নাপিত খালী বিট কর্মকর্তা সাইফুল ইসলাম।