• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৪:২১ অপরাহ্ন

এ্যাডভোকেট রাসেল আহমেদ রনির বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১০, ২০২৩, ৬:৩০ অপরাহ্ন / ৬৮
এ্যাডভোকেট রাসেল আহমেদ রনির বিরুদ্ধে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক,চাঁপাইনবাবগঞ্জঃ আজকের বাংলাদেশ টুয়েন্টিফোর ডটকমসহ কয়েকটি অনলাইন গণমাধ্যমে গত কয়েকদিন আগে “সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে কথিত এ্যাডভোকেট রাসেল আহমেদ রনির হুমকি” শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। যা সম্পূর্ণ ভুয়া মিথ্যা বানোয়াট মানহানিকর ও উদ্দেশ্য প্রনোদিত। সংবাদটি দেয়া তথ্য গুলো সম্পূর্ণ ভাবে এ্যাডভোকেট রাসেল আহমেদ রনিকে হেয় করতেই প্রকাশ করা হয়েছে।

এমনকি সংবাদটিতে চাঁপাইনবাবগঞ্জের আইনজীবীদের নিয়ে বিভিন্ন আজেবাজে ও বিভ্রান্তিকর মন্তব্য করা হয়েছে। যা প্রকাশ হওয়ার পর আইনজীবীদের দৃষ্টিগোচর হলে তার বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা আইনজীবী সমিতি।

প্রকৃতপক্ষে চাঁপাইনবাবগঞ্জ আদালতে কর্মরত সকল আইনজীবী অত্যান্ত যোগ্যতা কর্মদক্ষতা ন্যায় পরায়নতার সাথে তাদের দায়িত্ব যথাযথ ভাবে পালন করে আসছে। বিচার বিভাগের বিজ্ঞ বিচারকদের সাথেও আইনজীবীদের সুসম্পর্ক বিদ্যমান। যা সারাদেশের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে।

অন্যদিকে এ্যাডভোকেট রাসেল আহমেদ রনি একজন তরুণ উদীয়মান সজ্জন আইনজীবী। আইনী সহায়তা দেয়ার পাশাপাশি মানবিক বিভিন্ন কাজে তার রয়েছে ব্যাপক সুনাম। চাঁপাইনবাবগঞ্জ আদালতে তিনি দীর্ঘদিন ধরে সুনামের সাথে তার উপর অর্পিত দায়িত্ব পালন করে আসছেন। আইনের শাসন প্রতিষ্ঠায় তিনি সমাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

কিছু ব্যক্তি তার সাফল্যে ইর্ষান্নিত হয়ে সাংবাদিকদের ভুল তথ্য প্রদান করে ও প্ররোচনা দিয়ে একটি মিথ্যা বানোয়াট মানহানিকর উদ্দেশ্য প্রনোদিত সংবাদ প্রকাশ করেছে।

এ্যাডভোকেট রাসেল আহমেদ রনি ও জেলার আইনজীবীদের নিয়ে এমন সংবাদ প্রকাশের তীব্র নিন্দা জানিয়েছেন চাঁপাইনবাবগঞ্জ সকল স্তরের আইনজীবী,আদালতে সেবা নিতে আসা সেবাগ্রহীতাসহ জেলার সর্বস্তরের জনগণ।