• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী পন্য ফিরিয়ে আনতে হবে পটুয়াখালীতে বিসিক মেলায় শিল্প মন্ত্রী


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৫, ২০২৩, ৯:৩০ অপরাহ্ন / ৬৩
হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী পন্য ফিরিয়ে আনতে হবে পটুয়াখালীতে বিসিক মেলায় শিল্প মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক,পটুয়াখালীঃ পটুয়াখালী ডিসি স্কয়ার মাঠে বিসিক উদ্দোক্তা মেলা ও ক্রেতা-বিক্রেতা সম্মিলন-২০২৩ ইং মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন (এমপি) বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী নারীদেরকে বেশি প্রাধন্য দিয়ে ক্ষুদ্র ও কুটির শিল্পের মাধ্যমে উৎপাদিত পণ্য বিদেশে রপ্তানি করে বৃহত্তর বাজার সৃষ্টি করতে হবে।একই সঙ্গে সভ্যতার বির্বতনে যে সকল ঐতিহ্যবাহী পন্য হারিয়ে যাচ্ছে সেগুলো ফিরিয়ে আনতে নারীদের অধিক অংশ গ্রহন নিশ্চিত করতে হবে।তিনি আরও বলেন, আওয়ামীলীগ সরকারের উন্নায়নকে বাংলদেশের সর্বত্রে পৌছে দিতে এবং দেশ ও জাতির কল্যানে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

রবিবার সকাল ১১ টার সময় পটুয়াখালী ডিসি স্কয়ার মাঠ মেলা প্রাঙ্গনে বেলুন ফেষ্টুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্ভোদন করেন শিল্প মন্ত্রী। এসময় মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন তিনি।

উক্ত মেলার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন (এমপি), বরিশাল বিভাগীয় কমিশনার আমিন-উল আহসানের সভপতিত্বে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিষেশ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন। সংসদ সদস্য আ,স,ম ফিরোজ, এস এম শাহজাদা (এমপি), মহিবুর রহমান (এমপি), সংরক্ষিত মহিলা সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান, জেলা আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীর হোসেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ভিপি আব্দুল মান্নান, পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম সরোয়ার, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারন সম্পাদক আব্দুস সালাম আরিফ সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

রবিবার ৫ ফেব্রুয়ারি হইতে আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত মেলা চলবে।