• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন

বিপুল ভোটে বিজয়ের পর বহিস্কৃত আশুলিয়া আ.লীগের সাংগঠনিক সম্পাদক সুমন’কে দলে ফিরিয়ে নেয়ার আশ্বাস


প্রকাশের সময় : জানুয়ারী ৩১, ২০২৩, ১০:১৩ অপরাহ্ন / ৪৭
বিপুল ভোটে বিজয়ের পর বহিস্কৃত আশুলিয়া আ.লীগের সাংগঠনিক সম্পাদক সুমন’কে দলে ফিরিয়ে নেয়ার আশ্বাস

নিজস্ব প্রতিবেদক,আশুলিয়া,সভার,ঢাকাঃ উপ-নির্বাচনে (স্বতন্ত্র) আনারস মার্কা নিয়ে বিপুল ভোটে জেতার পর ঢাকার আশুলিয়া থানা আওয়ামী লীগের বহিস্কৃত সাংগঠনিক সম্পাদক শামীম আহম্মেদ সুমন ভুঁইয়াকে দলে ফিরিয়ে নেওয়ার আশ্বাস দিয়েছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাতীয় সাংসদ সদস্য-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান।

গত (২৯ ডিসেম্বর ২০২২ইং) তারিখে আশুলিয়ার ৪নং ইয়ারপুর ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর সাথে প্রতিদ্বন্দ্বিতা করে দল থেকে বহিস্কার হয়েছিলেন শামীম আহম্মেদ সুমন ভুঁইয়া। এই নির্বাচনে বিপুল ভোটে জেতার এক মাস পর বাংলাদেশ আওয়ামীলীগ তাকে পুনরায় দলে জায়গা করে দিতে যাচ্ছেন সিনিয়র নেতৃবৃন্দ। তবে তাকে আবেদন করতে হবে দলে ফেরা ও সাবেক পদের জন্য এমনটি আশ্বাস দিয়েছেন ঢাকা-১৯ আসনের এমপি-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, যিনি ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

সোমবার (৩০ জানুয়ারি ২০২৩ইং) তারিখে ইয়ারপুর ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান শামীম আহম্মেদ সুমন ভুঁইয়ার দায়িত্ব গ্রহণ ও দোয়া মিলাদ মাহফিল অনুষ্ঠানে উপস্থিত হয়ে প্রধান অতিথি’র বক্তব্যে এমন এসব কথা বলেন প্রতিমন্ত্রী। এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান বলেন, কেন্দ্রীয় আওয়ামীলীগ সিদ্ধান্ত নিয়েছে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছে তাদেরকে ক্ষমা করে দেয়া হয়েছে। উক্ত অনুষ্ঠানে উপস্থিত জনতার সামনে তার বক্তব্যে ত্রাণ প্রতিমন্ত্রী আরো বলেন, আপনাদের চিন্তা নাই, সুমন ভুঁইয়া একটা আবেদন করবে আমি সুপারিশ করে দিবো, আবার পদে ফিরে আসবে। তিনি আরো বলেন, সুমন ভুঁইয়ার প্রতি আমাদের আস্থা আছে, সে আওয়ামী লীগ ছেড়ে কোথাও যাবে না।

উক্ত নির্বাচনে জেতার পর গত ২৯ জানুয়ারি ২০২৩ ইং ঢাকা ডিসি অফিসে নতুন চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহণ করেন সুমন ভুঁইয়া। শপথ গ্রহণের পর সোমবার ৩০ জানুয়ারি ইয়ারপুর ইউনিয়ন পরিষদে দায়িত্ব গ্রহণ উপলক্ষে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয় ইয়ারপুর ইউনিয়ন পরিষদে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম, সাভার উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও আশুলিয়া থানা আওয়ামী লীগের উপদেষ্টা হাজী জমত আলী দেওয়ান, আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির হোসেন সরকার প্রমুখ। এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইয়ারপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল করিম ভুঁইয়া। স ালনা করেন ইয়ারপুর ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী ছাফর শেখ।
উল্লেখ্য ইয়ারপুর ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান শামীম আহম্মেদ সুমন ভুঁইয়া’র বাবা সুনামধন্য স্বর্ণপদক প্রাপ্ত সাবেক চেয়ারম্যান সৈয়দ আহমেদ ভুঁইয়া মাষ্টারের মৃত্যুতে উক্ত ইউনিয়নে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয় গত ২৯ ডিসেম্বর-২০২২ইং তারিখে। সুমন ভুঁইয়া আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন, কিন্তু এই নির্বাচনে নৌকা প্রতীক না পেয়ে আওয়ামী লীগের প্রার্থীর বিদ্রোহী হিসেবে তিনি (স্বতন্ত্র) প্রার্থী হয়ে আনারস মার্কা নিয়ে নির্বাচন করায় আওয়ামী লীগ থেকে তাকে বহিস্কার করে আশুলিয়া থানা আওয়ামীলীগ। যদিও নির্বাচনের সময় সাংবাদিক সম্মেলন করে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক পদ থেকে নিজেই অব্যাহতি চেয়েছিলেন সুমন ভুঁইয়া। এরপর গত ২৯ ডিসেম্বর ইয়ারপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে আনারস মার্কা নিয়ে নৌকা মার্কাসহ ৬ জন প্রার্থীকে হারিয়ে প্রায় ৩ হাজারের বেশি ভোট পেয়ে জয়লাভ করেন শামীম আহম্মেদ সুমন ভুঁইয়া, তিনি এখন জনতার চেয়ারম্যান!