• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:৩৪ অপরাহ্ন

শোকের মাসেও ঝালকাঠি সদর হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা পরিধান করেননি কালো ব্যাচ


প্রকাশের সময় : অগাস্ট ২৪, ২০২৩, ১২:২০ পূর্বাহ্ন / ৭৬
শোকের মাসেও ঝালকাঠি সদর হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীরা পরিধান করেননি কালো ব্যাচ

ইমাম বিমান, ঝালকাঠিঃ সরকারি নির্দেশনা অনুযায়ী জাতীয় শোক দিবস উপলক্ষে পুরো মাস জুড়ে হাসপাতালের সকল কর্মকর্তা/কর্মচারীদের কর্মস্থলে কালো ব্যাচ পরিধান করার জন্য সরকারি নির্দেশনা থাকলেও মানছেন না ঝালকাঠি সদর হাসপাতালের তত্বাবধায়ক ও তার অধিনস্ত কর্মকর্তা/কর্মচারীগন।

বুধবার ঝালকাঠি সদর হাসপাতালের নার্সিং কর্মকর্তা সাজমীন জাহানের (৩৮) উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ঝালকাঠি সদর হাসপাতালের তত্বাবধায়ক শামীম আহমেদের নেতৃত্বে হাসপাতালের কর্মকর্তা/কর্মচারীদের অংশ গ্রহনে সদর হাসপাতালের সামনের সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে হাসপাতালের তত্বাবধায়ক শামীম আহমেদ সহ উপস্থিত চিকিৎসক সহ কর্মকর্তা/কর্মচারীরা কালো ব্যাচ পরিধান করেননি। জাতীয় শোক দিবস উপলক্ষে হাসপাতালের তত্বাবধায়ক সহ সকল কর্মকর্তা/কমচারীদের মাসব্যাপি কালো ব্যাচ পরিধান করার কথা থাকলেও তারা ব্যাচ পরিধান করেননি।

এ বিষয় ঝালকাঠি সদর হাসপাতালের তত্বাবধায়ক শামীম আহমেদের কাছে কর্মস্থল এবং কর্মস্থল থেকে মানববন্ধনে উপস্থিত দুইজন সেবিকা ছারা আপনাদের কেহই শোক দিবসের কালো ব‍্যাজ পড়েনি এ প্রসঙ্গে জানতে চাওয়া হলে তিনি সাংবাদিকদের বলেন, আপনারাও তো পরেননি, আমার ব্যাগের মধ্যে ব্যাচ রয়েছে পড়তে মনে ছিলোনা। আগামীকাল থেকে সবাইকে ব্যাজ পড়ার জন্য বলে দিবো।

এ বিষয়ে ঝালকাঠি সিভিল সার্জন ডাক্তার এস এম জহিরুল ইসলাম বলেন, ঝালকাঠি সদর হাসপাতাল তত্ত্বাবধায়কের আন্ডারে এ বিষয়ে তার সাথে কথা বলুন আমি কিছু বলতে পারছি না।

উল্লেখ্য স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী যথাযোগ্য মর্যাদা ও ভাব গাম্ভীর্যের সঙ্গে পালন উপলক্ষে গত ২৪ জুলাই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়রে সভা কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভার সভাপতি জাহিদ মালেক, মন্ত্রী, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় উপস্থিতিতে গৃহিত সিদ্ধান্তে ক্রমিক ১৪ নং এ উল্লেখিত আলোচ্য বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং এর অধিনস্থ সকল অধিদপ্তর/দপ্তর/সংস্থার সকল কর্মকর্তা-কর্মচারী ১আগস্ট ২০২৩ থেকে কালো ব্যাচ ধারন করবেন বলে উল্লেখ করেন।