• ঢাকা
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ০১:৪৮ পূর্বাহ্ন

যশোরের মনিরামপুর থেকে অবৈধ অস্ত্র, বোমা বিস্ফোরকসহ ৪ সন্ত্রাসী গ্রেফতার


প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২৩, ১:০২ অপরাহ্ন / ৩৬
যশোরের মনিরামপুর থেকে অবৈধ অস্ত্র, বোমা বিস্ফোরকসহ ৪ সন্ত্রাসী গ্রেফতার

আজিজুল ইসলাম, যশোরঃ যশোর জেলা গোয়েন্দা শাখা(ডিবি)পুলিশ অভিযান চালিয়ে ১ টি তাজা বোমা, প্রায় ২ কেজি বিস্ফোরকদ্রব্য ও ১টি ওয়ান সুটারগানসহ অমিতাভ বিশ্বাস (২৩), প্রতাপ মন্ডল (২১), প্রান্তধর (১৯) ও জাহিদ হাসান (৩৬) নামে ৪ জন সন্ত্রাসীকে গ্রেফতার করেছে। মঙ্গলবার রাতে জেলার মনিরামপুর থানা এলাকা থেকে তাদের আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলো,অভয়নগর থানার ডহরমষিহাটি গ্রামের আখিল বিশ্বাসের ছেলে অমিতাভ বিশ্বাস, মনিরামপুর থানার মহিষদিয়া গ্রামের প্রবীর মন্ডলের ছেলে প্রতাপ মন্ডল,একই গ্রামের সুনীল ধরের ছেলে প্রান্তধর ও নেহালপুর গ্রামের মশিয়ার গাজীর ছেলে জাহিদ হাসান।

ডিবি জানায়, গোপন খবরে ডিবির এসআই এসআই মফিজুল ইসলামের নেতৃত্বে এসআই আমিরুল ইসলাম, শফি আহমেদ রিয়েলসহ ফোর্সের সমন্বয়ে একটি চৌকশ রাতে মনিরামপুর থানা এলাকায় অভিযান চালিয়ে কথিত চরমপন্থি সংগঠনের ০৪ জন সন্ত্রাসীকে ১টি তাজা বোমা, প্রায় ২কেজি বিস্ফোরকদ্রব্য ও ১টি ওয়ান সুটারগানসহ গ্রেফতার করেন।

ডিবি আরো জানায়, আকটকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা চরমপন্থি সংগঠনের পরিচয় দিয়ে এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, মাছের ঘের দখলের নিমিত্তে অভয়নগর ও মনিরামপুর থানা এলাকায় বিভিন্ন স্থানে বোমা বিস্ফোরণসহ নানাবিধ সন্ত্রাসী কর্মকান্ড করে আসছিল। গ্রেফতারকৃত আসামী অমিতাভ বিশ্বাসের বিরুদ্ধে সুন্দলী ইউনিয়নে উত্তম মেম্বার হত্যা মামলাসহ ২টি অস্ত্র মামলা রয়েছে।

ডিবির ওসি রুপন কুমার সরকার, পিপিএম (বার) জানান,বিস্ফোরকদ্রব্য ও অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার সংক্রান্তে এসআই মফিজুল ইসলাম, পিপিএম বাদী হয়ে মনিরামপুর থানায় এজাহার দায়ের করলে মনিরামপুর থানার মামলানং-০২,তাং- ০৬/১২/২৩ খ্রিঃ, ধারা- বিস্ফোরকদ্রব্য উপাদানাবলী আইন,১৯০৮ এর ৩/৪/৫/৬ ও মনিরামপুর থানার মামলা নং-০৩, তাং-০৬/১২/২৩ খ্রিঃ, ধারা- দি আর্মস্ এ্যাক্টস্, ১৮৭৮ এর ১৯এ। দুটো পৃথক মামলা রুজু হয়েছে।