• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০১:৩১ অপরাহ্ন

তারেক-জোবাইদার কারাদণ্ডের প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ


প্রকাশের সময় : অগাস্ট ২, ২০২৩, ১১:৩৫ অপরাহ্ন / ৭৫
তারেক-জোবাইদার কারাদণ্ডের প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ

এম রাসেল সরকারঃ দুর্নীতির মামলায় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের বিরুদ্ধে নিম্ন আদালতের রায়ের প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করছে বিএনপির শত শত নেতা-কর্মী।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক উপস্থিতির মধ্যে বুধবার (২ আগস্ট) দুপুর ১টা থেকে বিএনপি নেতা-কর্মীরা এলাকায় জড়ো হতে শুরু করে।আদালতের রায় ঘোষণার পর বিকাল ৪টা ৫ মিনিটে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতুল্লাহ বুলু, চেয়ারপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, আবদুস সালাম ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ দলের সিনিয়র নেতাদের নেতৃত্বে নয়াপল্টন থেকে নাইটিঙ্গেল ক্রসিংয়ের দিকে মিছিল বের করেন বিএনপির কর্মী-সমর্থকরা।

তারা শেখ হাসিনার রায়’ মানি না বলে স্লোগান দিচ্ছিলেন। ২০০৭ সালে দুর্নীতি দমন কমিশনের দায়ের করা একটি মামলায় তারেককে ৯ বছরের কারাদণ্ড এবং জোবাইদা রহমানকে ৩ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক আসাদুজ্জামান দীর্ঘদিন ধরে লন্ডনে অবস্থানরত তারেক ও জোবাইদার বিরুদ্ধে এ রায় দেন।

একই সঙ্গে তারেককে ৩ কোটি টাকা ও জোবাইদাকে ৪৫ লাখ টাকা জরিমানা করেন আদালত। এদিকে বিএনপিপন্থী একদল আইনজীবীও সকাল থেকে ঢাকা কোর্ট এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

এর আগে মঙ্গলবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আশঙ্কা করেছিলেন, সরকারের নীলনকশা অনুযায়ী দুর্নীতি মামলার ‘আজ্ঞাবহ’ রায়ে তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানের সাজা হতে পারে।