• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:৫২ পূর্বাহ্ন

কেকের ভিতর টিকটিকি ! জুনাইদ ফুড এ্যান্ড প্রোডাক্টস্ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ


প্রকাশের সময় : সেপ্টেম্বর ৫, ২০২৩, ১০:১২ পূর্বাহ্ন / ৬৯
কেকের ভিতর টিকটিকি ! জুনাইদ ফুড এ্যান্ড প্রোডাক্টস্ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ

খুলনা ব্যুরোঃ খুলনার বটিয়াঘাটায় একটি বেকারীর কেকের ভিতরে পাওয়া গেলো টিকটিকি পোকা। বিষয়টি নিয়ে এলাকায় ব্যাপক চাঞ্চল্যকর সৃষ্টি হয়েছে। ঘটনাটি ঘটেছে,বটিয়াঘাটা উপজেলার বারোআড়িয়া কলেজ মোড়স্থ তাপস মন্ডলের দোকানে। এলাকার আনার আলী গাজী প্রতিদিন এলাকায় উক্ত বেকারীর মালামাল সামগ্রী বিক্রি করে থাকে।

যথারীতি বুধবার বিকালে তাপসের দোকানে বেকারীর মাল বিক্রি করেন আনার আলী। তাপসের দোকানে বেকারীর কেক বিক্রির পর দোকানে থাকা শুমান্ত নামে এক ক্রেতা কেকটি কিনে খেতে গিয়ে দেখতে পায় কেকের ভিতরে টিকটিকি পোকা। মুহুর্তে ভিতরে খবরটি এলাকায় ছড়িয়ে পড়ে। উপস্থিত জনতা বেকারীর শ্যাম্পল ও কেকের ভিতরে থাকা টিকটিকি পোকার ছবি সহ ভিডিও মোবাইল ফোনে ধারন করে।

তথ্য অনুসন্ধানে জানা যায়,উক্ত বেকারীর মালিক বটিয়াঘাটা উপজেলার সুরখালী ইউনিয়নের কল্যাণশ্রী এলাকার শওকত শেখ।তিনি “জুনাইদ ফুড এ্যান্ড প্রোডাক্টস্” নামকরণ করে প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন।

অভিযোগ উঠেছে,বেকারীর মালিক শওকত শেখ সরকারি লাইসেন্স বিহীন গড়ে তুলেছে জুনাইদ ফুড এ্যান্ড প্রোডাক্টস্ নামক প্রতিষ্ঠানটি। সেখানে বানানো হয় বিভিন্ন খাদ্র সামগ্রী,কেক,রুটি,বিস্কুট,কিরিমরোল,সহ বিভিন্ন খাদ্য সামগ্রী পন্য।

কারখানায় স্বাস্থ্যসম্মত কোন খাবারেই তৈরি করা হয় না। যেসব খাবার বানানো হয়,তা ভেজাল ও অপরিষ্কার অপরিচ্ছন্ন অবস্থায় অদক্ষ্য কারিগর দ্বারা খাবারগুলো তৈরি করা হয়। যা স্বাস্থ্যর জন্য ক্ষতির কারণ। শুধু তাই নয় খাবারের সাথে কোন মোড়ক থাকে না। কারখানার ভিতরে অস্বাস্থ্যকর পরিবেশ। টিকটিকি, মশা মাছি আরসোলা সহ বিভিন্ন পোকা মাকড় লেখেই থাকে।অদক্ষ কারিগর দ্বারা অপরিচ্ছন্নতা অবস্থায় খাবারগুলো বন্টন করা হয়।

অভিযোগ রয়েছে,প্রতিষ্ঠানের মালিক শওকত সে নিজেকে বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নাম পরিচয় দিয়ে একের পর লাইসেন্স ছাড়াই তার ব্যবসা বানিজ্য নিবিগ্নে চালিয়ে যাচ্ছে।
বেকারী কারখানা করতে হলে যে সব লাইসেন্স থাকার কথা,তার কোনটাই নেই তার প্রতিষ্ঠানে। যানাজায় ইউনিয়ন পরিষদের ট্রেড লাইসেন্স নিয়ে চালিয়ে যাচ্ছে তার ব্যবসা বানিজ্য। নাম প্রকাশে অনিচ্ছুক ব্যবসায়ীরা বলেন,এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে ইতোপূর্বে অনেক অভিযোগ শুনেছি। কিন্তু বারবারেরই কোন না কোন কারনে সে বেচে যায়। আমরা চাই এর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হক।

ভুক্তভোগী শুমান্ত মন্ডল বলেন,আমি বারোআড়িয়া কলেজ মোড়ে অবস্থিত তাপস মন্ডলের চার দোকান থেকে একটি নৌকা কেক কিনি। পরে সেই কেক খাওয়ার সময় দেখি কেকের ভিতরে একটি টিকটিকি পোকা। তখন আমি উপস্থিত সকলকে কেকটি দেখাই।

উপস্থিত প্রত্যক্ষদর্শী ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জহুর খা বলেন,ঘটনাস্থলে আমি উপস্থিত ছিলাম। দোকানদারের নিকট থেকে কেকটি শুমান্ত কিনে খাওয়ার সময় দেখতে পায় কেকের ভিতর টিকটিকি। তখন আমি কেকের ভিতর থাকা স্যাম্পল দেখে কোম্পানির মালিক শওকত এর সাথে মোবাইল ফোনে কথা বলি। তার কোম্পানির কেকের ভিতরে টিকটিকি কেন যানতে চাইলে তিনি বলেন,ভাই বিষয়টি আমি আপনার সাথে এসে কথা বলব।

দোকানদার তাপস মন্ডল বলেন,প্রতিদিন আমি সহ এলাকার দোকানদাররা এলাকার আনার আলী গাজীর নিকট থেকে মালামাল কিনি। ঘটনার দিনও কেক ও রুটি নিয়েছিলাম। পরে দেখি কেকের ভিতরে টিকটিকি পোকা।

জুনাইদ ফুড এ্যান্ড প্রোডাক্টস্ নামক প্রতিষ্ঠানটির মালিক শওকত শেখ বলেন, আমার প্রতিষ্ঠানের মান সন্মান ক্ষুণ্ণ করার জন্য অন্য কোম্পানির লোকজন উঠে পড়ে লেগেছে। প্রতিষ্ঠানটি সরকারি নিবন্ধন আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিএসটি আই অনুমোদন রয়েছে। লাইসেন্স নাম্বার মনে নেই। আমি অফিসের বাহিরে রয়েছি। পরে নাম্বারটা জানাবো।

এ ব্যাপারে বটিয়াঘাটা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মিজানুর রহমান বলেন, টিকটিক পোকা খাবারের সঙ্গে মানুষের পেটে গেলে ডায়রিয়া,বমি এমনকি কিডনি ড্যামেজ হতে পারে। যে কারণে রোগীর মৃত্যুও হতে পারে।