• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

আজ ঢাকা-১৭ আসনে নির্বাচন : মাঠে নেই মৎস্যজীবি লাীগ : গুলিস্তানে সভা ডেকেছে মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কমিটি


প্রকাশের সময় : জুলাই ১৭, ২০২৩, ২:২২ অপরাহ্ন / ২৫১
আজ ঢাকা-১৭ আসনে নির্বাচন : মাঠে নেই মৎস্যজীবি লাীগ : গুলিস্তানে সভা ডেকেছে মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কমিটি

বিশেষ প্রতিবেদক, ঢাকাঃ আজ ঢাকা-১৭ আসনে নির্বাচন। এ সময় মাঠে নেই মৎস্যজীবি লীগ। নির্বাচন উপেক্ষা করে গুলিস্তানে সভা ডেকেছে মৎস্যজীবী লীগ কেন্দ্রীয় কমিটি। বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ স্বীকৃতি পাওয়ার পর থেকেই বাংলাদেশ আওয়ামী লীগকে প্রতিটি কাজে সহযোগিতা না করে পদে পদে অসহযোগিতা এবং অসাংগঠনিক কাজ করে বার বার বিতর্কের জন্ম দিয়ে যাচ্ছে। ঢাকা-১৭ আসনে নির্বাচনে দলীয় ভোটারদের পাশে না থেকে দলটির কেন্দ্রীয় কমিটি আজ সভা ডেকেছে দলীয় কার্যালয়ে।

দলীয় একাধিক সুত্রে জানা যায়, মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক আজগর নস্করের আদম ব‍্যবসার অফিস বনানীতে থাকায় বনানী কেন্দ্রিক কিছু ভোটারদের সাথে সখ্যতা আছে। কিন্তু তাদেরকে নৌকা মার্কায় ভোটদানে উদ্বুদ্ধকরণ না করে গুলিস্তানে সভা ডেকে আরেকবার বিতর্কের জন্ম দিয়েছে মৎস্যজীবি লীগ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ। এরআগে ২০২২ সালের মে মাসে ঢাকা মহানগর উত্তর আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি হিসেবে তাজরিন ফ‍্যাশনের অগ্নিকাণ্ডের আসামি দেলোয়ার হোসেনকে পদায়নের ফলে আওয়ামী লীগের হাইকমান্ড বেশ ক্ষুব্ধ।

নাম প্রকাশ না করার শর্তে মৎস্যজীবি লীগের কেন্দ্রীয় কমিটির কয়েজন নেতা অভিযোগ করে বলেন, এই সংগঠনে রাজনৈতিক কোন চর্চা নেই। কিছু বললে হুমকি ধামকি খেতে হয়। এবং বিশৃঙ্খলাকারী বানিয়ে দল থেকে বের করে দেয়া হয়।যেমন ইতিপুর্বে তিনজন যুগ্ম সাধারণ সম্পাদক , দপ্তর সম্পাদক, উপ প্রচার সম্পাদক কে এক সাথে পাচঁ জনকে প্রায় এক বছর সংগঠনের বাইরে রাখা হয়েছে। তারা আরো বলেন, এভাবে সংগঠন কত দিন চলবে কেউ বলতে পারছে না।

বিতর্কের মধ্যে অন‍্যতম ছিল গত বছর শহীদ বুদ্বিজীবী দিবসের দিনে সিলেট জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের কমিটি অনুমোদন দিয়ে মিস্টি বিতরণ করা হয়। সর্বশেষ শেখ হাসিনা মিটিং ডেকে আরাফাতকে বিজয়ী করতে ভোটের দিন পর্যন্ত মাঠে থাকতে বলেছেন সেটাও মৎস্যজীবী লীগ উপেক্ষা করেছে।

সকল বিষয়ে তদন্ত পুর্বক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হস্তক্ষেপ কামনা করেছেন সাধারণ নেতা-কর্মীরা।