• ঢাকা
  • শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:০০ অপরাহ্ন

রাজশাহীতে দৈনিক গনমুক্তির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এতিমদের মাঝে খাবার বিতরণ সহ বর্ণাঢ্য আয়োজন


প্রকাশের সময় : জানুয়ারী ৩০, ২০২২, ৩:৩৫ অপরাহ্ন / ২২১
রাজশাহীতে দৈনিক গনমুক্তির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এতিমদের মাঝে খাবার বিতরণ সহ বর্ণাঢ্য আয়োজন

রাজশাহী ব্যুরোঃ সরকারের নির্দেশনা ও স্বাস্থবিধি মেনে রাজশাহীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে জাতীয় দৈনিক গনমুক্তি পত্রিকার ৪৯ তম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।

৩০ জানুয়ারি ২০২২ (রবিবার) সকাল ১০ টায় বাংলাদেশ শিশু একাডেমি, রাজশাহী জেলা মিলনায়তনে বিভিন্ন আয়োজনর মাধ্যমে এই বর্ষপুর্তি পালন করেন রাজশাহী বিভাগীয় কার্যালয়, রাজশাহী। আয়োজনের মধ্যে আলোচনা সভা, কেক কাটা ও গণমুক্তি পরিবারের পক্ষ থেকে উপহার হিসেবে লোগো সম্বোলিত মগ ও গেঞ্জি দেওয়া হয়। অনুষ্টানে সভাপতিত্ব করেন দৈনিক গনমুক্তির রাজশাহী বিভাগীয় প্রধান মাজহারুল ইসলাম চপল।
উক্ত অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে আসন অলংকিত করেছেন বর্ষীয়ান রাজনীতিবিদ, রাজশাহী কোর্ট কলেজের সাবেক অধ্যক্ষ ও শিক্ষক নেতা শফিকুর রহমান বাদশা, প্রবীন সাংবাদিক ও কলামিষ্ট গোলাম সারওয়ার, স্থানীয় দৈনিক রাজশাহীর আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক আজিবার রহমান, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম রাজশাহী জেলা কমিটির সভাপতি আবু কাউসার মাখন, রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রেজাউল করিম সহ অন্যান্য গুনিজনরা।
আমন্ত্রিত অতিথিরা এই পত্রিকার সাফল্য কামনা করে স্মৃতিচারণ মুলক বক্তব্য রেখেছেন। বক্তব্যে তারা বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে পঞ্চাশ বছর হলো। আর এই পত্রিকারটি বয়স ৪৯ বছর। অর্থাৎ বলার অবকাশ রাখেনা যে, কঠিন দুর্বিসহ বলই ভেদ করে এই পত্রিকা আজ এতদুর পাড়ি দিয়েছে। আমরা দেখেছি এই পত্রিকার সংবাদ গুলো খুবই বস্তুনিষ্ঠ। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে অবিচল থাকায় অতিথিরা পত্রিকাটির প্রতি ধন্যবাদ প্রকাশ করেন এবং এর সঙ্গে জড়িত সম্পাদক, প্রকাশক, সাংবাদিক ও কুলাকুশলীদের শুভেচ্ছা জানান তারা।

এ সময় সাংবাদিক শাহীনুর রহমান সোনার সঞ্চালায় ও গণমুক্তি রাজশাহী জেলা প্রতিনিধি ফজলুল করিম বাবলুর সার্বিক তত্বাবধানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক শাসসুল ইসলামসহ বরেন্দ্র প্রেস ক্লাবের অন্যান্য সদস্য, গণমুক্তি পত্রিকার উপজেলা পর্যায়ের প্রতিনিধিগণ এবং অন্যান্য পত্রিকার সাংবাদিকবৃন্দ।
অনুষ্ঠান শেষে দৈনিক গণমুক্তি’র সম্পাদক ও প্রকাশক শাহাদত হোসেন শাহীনের নির্দেশে নগরীর হেতেমখাঁ গোরস্থান মাদ্রাসায় গিয়ে এতিমদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।