• ঢাকা
  • বুধবার, ০১ মে ২০২৪, ০৯:৪৪ পূর্বাহ্ন

কেসিসির মেয়র খালেকের পদত্যাগ : দলীয় পদ ছাড়তে হবে কাউন্সিলর প্রার্থীদের


প্রকাশের সময় : মে ১২, ২০২৩, ১১:৩৩ পূর্বাহ্ন / ৪৫
কেসিসির মেয়র খালেকের পদত্যাগ : দলীয় পদ ছাড়তে হবে কাউন্সিলর প্রার্থীদের

নিজস্ব প্রতিবেদক, খুলনাঃ খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে অংশ নিতে মেয়রের পদ থেকে পদত্যাগ করেছেন তালুকদার আবদুল খালেক। বৃহস্পতিবার (১১ মে) বিকেলে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের হাতে পদত্যাগপত্র তুলে দেন। আইন অনুযায়ী আগামী ১২ জুন কেসিসির নির্বাচনে প্রার্থী হতে তিনি এই পদ ছাড়লেন। নির্বাচনের আগ পর্যন্ত কেসিসির আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তাকে দেওয়া হয়েছে।

এদিকে, তালুকদার আবদুল খালেক আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। ১৬ মে তিনি কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেবেন। কেসিসি নির্বাচনে ওয়ার্ড পর্যায়ে কাউন্সিলর প্রার্থীদের জন্য আওয়ামী লীগ খুলনা মহানগর শাখা নতুন নির্দেশনা জারি করেছে।

নির্দেশনা অনুযায়ী, আওয়ামী লীগের থানা অথবা ওয়ার্ড শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক কাউন্সিলর পদে নির্বাচন করলে তাকে পদ থেকে ৩০ জুন পর্যন্ত অব্যাহতি নিতে হবে।

আওয়ামী লীগ খুলনা মহানগর নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কাজী আমিনুল হক ও সদস্যসচিব, দলের খুলনা নগর শাখার সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। চিঠিটি নগরের ৩১টি ওয়ার্ড শাখা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠানো হয়েছে।

এম ডি এ বাবুল রানা কালের কণ্ঠকে জানান, কাউন্সিলর নির্বাচনের জন্য পদত্যাগ করলে সেক্ষেত্রে সভাপতির স্থলে ক্রমানুসারে সহসভাপতি এবং সাধারণ সম্পাদকের স্থলে যুগ্ম সাধারণ সম্পাদক ওই দায়িত্ব পালন করবেন।