• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

মুন্সীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের হামলায় আহত ৪


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ২২, ২০২৩, ১০:২০ অপরাহ্ন / ৬৫
মুন্সীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের হামলায় আহত ৪

নিজস্ব প্রতিবেদক, মুন্সীগঞ্জঃ মুন্সীগঞ্জে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মজিবুর শেখ পরিবারকে অবরুদ্ধ রাখার অভিযোগ উঠেছে আপন চাচাতো ভাই বাছেদ শেখ গংদের বিরুদ্ধে । এসময় মজিবুর শেখের সিমানা প্রাচির দেয়াল ও বাড়িঘরে ভাংচুর চালালে দুই পক্ষের মধ্যে মারামারি বেধে যায় এতে উভয় পক্ষের ৪ জন আহত হয়। বুধবার (২২ ফেব্রুয়ারি) সদর উপজেলার পঞ্চসার ইউনিয়নের কাশিপুর গ্রামে সম্পত্তির বিরোধ নিয়ে এ ঘটনা ঘটে। এঘটনায় আহতদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। ঘটনার বিষয়ে স্থানীয়রা জানান,পঞ্চসার ইউনিয়নের কাশিপুর গ্রামের মো. মজিবুর শেখ তার নামজারিকৃত ২১ শতাংশ সম্পত্তিতে বুধবার কাঠ-টিন দিয়ে ঘর তুলতে গেলে প্রতিপক্ষের মো. বাছেদ শেখ ও তার লোকজন এসে বাঁধা দেয় ও বাক বিতন্ডা শুরু হয়। এক পর্যায়ে মো. বাছেদ শেখ ও তার লোকজন মো. মজিবুর শেখের বসতঘর ভাংচুর ও তার পরিবারের ওপর হামলা চালালে উভয় পক্ষের মধ্যে মারামারি বেধে যায় । এ সময় উভয় পক্ষের ৪ জন আহত হয়। এদিকে আহত মো. মজিবুর শেখ ও তার ছেলে শাকিল হোসেন শেখ জানান, আর এস রেকর্ড ও পঞ্চসার মৌজার খতিয়ান নং- ৫৭১১,এর ২১ শতাংশ জায়গার মালিক আমরা। আমাদের পৈত্রিক সম্পত্তি এটি। প্রতিনিয়ত খাজনা পরিশোধ করে আসছি। সকালে সেই জায়গায় টিন-কাঠের ঘর নিমার্ণ করতে গেলে সন্ত্রাসীদের নিয়ে বাছেদ শেখ আমাদের কাজে বাধা দেয়। ভাংচুর করে টিন কাঠ নিয়ে যায়।আমাদের ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। আমাদের পরিবারকে অবরুদ্ধ করে রাখে। এতে করে আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি।
অবরুদ্ধের কথা অস্বীকার করে ও সিমানা প্রাচির ভেঙ্গে দেয়ার কথা শিকার করে প্রতিপক্ষে বাছেদ শেখ জানান, আদালতে এ জমি নিয়ে মামলা চলছে। বিরোধপূর্ণ জমিটিতে জোরপৃর্বক ঘরবাড়ি উত্তোলন করতে গেলে আমরা বাধা দেই, তখন তারা আমাদের উপর হামলা করে।

ঘটনার বিষয়ে মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: তারিকুজ্জামান বলেন, ঘটনাস্থলে পুলিশ গিয়েছিলো।বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সম্পত্তি নিয়ে দুই পক্ষের লোকজন মারামারি ঘটনায় থানায় অভিযোগ দিয়েছে। অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।