• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন

বাংলাদেশ শিক্ষক সমিতির নেতৃত্বে রনি-আলাউদ্দিন


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৯, ২০২৩, ৫:৩৩ অপরাহ্ন / ৫৫
বাংলাদেশ শিক্ষক সমিতির নেতৃত্বে রনি-আলাউদ্দিন

মোঃ রাসেল সরকার,ঢাকাঃ বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) কেন্দ্রীয় সভাপতি পদে পুনঃনির্বাচিত হয়েছেন মো. নজরুল ইসলাম রনি ও মহাসচিব পদে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ আলাউদ্দিন ভূঁইয়া। শনিবার রাজধানীর মতিঝিলের একটি হোটেলে বাশিস প্রতিনিধি সম্মেলনে নতুন কমিটি ঘোষণা করা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মতিঝিল থানা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মানিক আসলাম। সমিতির উপদেষ্টা অধ্যক্ষ মোহাম্মদ ফজর আলী প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সমিতির সভাপতি নজরুল ইসলাম রনি।

এছাড়া সিনিয়র সহ-সভাপতি পদে নির্বাচিত হন মোরশেদুল ইসলাম, আব্দুর রহিম, আবুল কাশেম, মো. রফিকুল ইসলাম, অতিরিক্ত মহাসচিব পদে মো. ওমর ফারুক, সাংগঠনিক সম্পাদক পদে আব্দুল আলীম ও তানিয়া আকতার, সিনিয়র যুগ্ম মহাসচিব পদে প্রফেসর এম এ মতিন, যুগ্ম মহাসচিব পদে আসাদুজ্জামান, খান মো. মামুন হোসাইন, সাইফুল ইসলাম এবং নূর রায়হান মুন, প্রচার সম্পাদক পদে এ আর রিপন, মহিলা বিষয়ক সম্পাদক পদে দিলরুবা খাতুন, অর্থ সম্পাদক পদে কামাল হোসেন নির্বিাচিত হন। এ সময় ১০১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

প্রতিনিধি সম্মেলনে বঙ্গবন্ধুর শিক্ষাদর্শন তথা শিক্ষা জাতীয় করণের জোর দাবি জানান সারা দেশ থেকে আগত শিক্ষক নেতারা। শিক্ষকদের বেতন বৈষম্য দূর করাসহ শিক্ষা জাতীয়করণের ঘোষণার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোর দাবি জানান।

শিক্ষকদের ২৫ শতাংশ ঈদ বোনাস দীর্ঘ ১৯ বছরেও পরিবর্তন না হওয়া শিক্ষকরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে আসন্ন ঈদুল ফিতরের আগেই শতভাগ ঈদ বোনাসসহ শিক্ষা জাতীয়করণের দাবি আদায়ে বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। নবনির্বাচিত বাশিসের কমিটি রোববার ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন।