• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

নোয়াখালীর সোনাইমুড়ীতে গান্ধী আশ্রম পরিদর্শনে ভারতীয় হাই কমিশনার


প্রকাশের সময় : জানুয়ারী ৩০, ২০২৩, ১১:০৭ অপরাহ্ন / ৫০
নোয়াখালীর সোনাইমুড়ীতে গান্ধী আশ্রম পরিদর্শনে ভারতীয় হাই কমিশনার

নিজস্ব প্রতিবেদক,নোয়াখালীঃ নোয়াখালীতে গান্ধী আশ্রম পরিদর্শন করেছেন ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা।সোমবার মহাত্মা গান্ধীর ৭৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করেন তিনি। পরে তিনি গান্ধী আশ্রম ট্রাস্ট আয়োজিত সমসাময়িক বিশ্বে মহাত্মা গান্ধীর প্রাসঙ্গিকতা শীর্ষক আলোচনা সভায় অংশ নেন।

আলোচনা সভায় প্রণয় ভার্মা বলেন, মানবতাবাদ ও অহিংসার দর্শনের পথপ্রদর্শনকারী আলোয় আমাদেরকে আজকের বৈশ্বিক চরমপন্থা ও সন্ত্রাসবাদের মোকাবিলা করার পথ দেখানোর ব্যাপারে গুরুত্বারোপ করেছেন। তিনি প্রকৃতির সঙ্গে সঙ্গতি বিধানে গান্ধীজির বিশ্বাস, দরিদ্রতমদের ক্ষমতায়নের লক্ষ্যে তার দৃঢ় সংকল্প এবং ‘বসুধৈব কুটুম্বকম্’ বার্তার উপর জোর দেন, যা জি২০ প্রেসিডেন্সির জন্য ভারতের গ্রহণ করা ‘এক পৃথিবী, এক পরিবার, এক ভবিষ্যৎ’ নীতিকে অনুপ্রাণিত করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি (অবঃ) এইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, নোয়াখালী-১ আসনের সংসদ এইচ এম ইব্রাহিম, জেলা প্রশাসন দেওয়ান মাহবুবুর রহমান, নোয়াখালীর পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম (পিপিএম) প্রধানমন্ত্রী ব্যক্তিগত সহকারি মোঃ জাহাঙ্গীর আলম, সোনাইমুড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইসমাইল হোসেন, সোনাইমুড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি )মোহাম্মদ জিয়াউল হক, চাটখিল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ গিয়াস উদ্দিন, সোনাইমুড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মমিনুল ইসলাম বাকের, সোনাইমুড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফম বাবুল (বাবু ) সহ গণমাধ্যমকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।