• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০২:১১ পূর্বাহ্ন

স্মার্ট বাংলাদেশ গড়তে বিজিবি বাহিনী সক্রিয় ভূমিকা রাখতে চায়—-বিজিবির নবনিযুক্ত মহাপরিচালক


প্রকাশের সময় : জানুয়ারী ৩০, ২০২৩, ৪:২৩ অপরাহ্ন / ৬১
স্মার্ট বাংলাদেশ গড়তে বিজিবি বাহিনী সক্রিয় ভূমিকা রাখতে চায়—-বিজিবির নবনিযুক্ত মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক,গোপালগঞ্জঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্মার্ট বাংলাদেশ করতে চাচ্ছেন তাতে বিজিবি বাহিনী সক্রিয় ভূমিকা রাখতে চায় বলে মন্তব্য করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নবনিযুক্ত মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম নাজমুল হাসান।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই আমাদের সকল কাজের অনুপ্রেরণা। তিনি স্বাধীনতার পরপরই যুদ্ধবিধ্বস্ত ইপিআরকে বিডিআর নামে পুনর্গঠন করে এ বাহিনীকে নবজীবন দান করেছেন। সোমবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

নবনিযুক্ত মহাপরিচালক আরো বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিজিবিকে একটি বিশ্বমানের আধুনিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ‘বর্ডার গার্ড বাংলাদেশ আইন-২০১০’ প্রণয়নসহ ‘বর্ডার গার্ড বাংলাদেশ ভিশন-২০৪১’ এর পরিকল্পনা গ্রহণ করেন। ফলে বিজিবি এখন জল, স্থল ও আকাশপথে যেকোনো অভিযান পরিচালনা করতে সক্ষম হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্মার্ট বাংলাদেশ করতে চাচ্ছেন তাতে বিজিবি বাহিনী সক্রিয় ভূমিকা রাখতে চায়।

তিনি আরো বলেন, বিজিবি এখন জলে, স্থলে ও আকাশ পথে যে কোনো অভিযান পরিচালনা করতে সক্ষম হচ্ছে। বিজিবি’র মতো ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী বাহিনীর মহাপরিচালক হিসেবে দায়িত্ব প্রদান করায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। পরিশেষে বিজিবি মহাপরিচালক দেশ মাতৃকার স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এবং দেশের মানুষের কল্যাণে সবাইকে সাথে নিয়ে এক সঙ্গে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

এর আগে দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান তিনি। এসময় বিজিবি’র একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে। পরে বঙ্গবন্ধু ও তাঁ পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও কল্যাণ কামনা করে দোয়া করেন। পরে মহাপরিচালক মহোদয় বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এসময় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদর দপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, যশোর রিজিয়ন কমান্ডার, গোপালগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশের কর্মকর্তাবৃন্দ ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৯ জানুয়ারি ২০২৩ তারিখ অপরাহ্নে তিনি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক হিসেবে দায়িত্বভার গ্রহণ করেন।