• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন

সানজিদার সাবেক স্বামীই এডিসি হারুন : থলের বেড়াল বেরিয়ে আসছে


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৪, ২০২৩, ১১:৫১ অপরাহ্ন / ১০২
সানজিদার সাবেক স্বামীই এডিসি হারুন : থলের বেড়াল বেরিয়ে আসছে

বিশেষ প্রতিবেদক, ঢাকাঃ যে নারী পুলিশের কারণে ছাত্রলীগ নেতাদের উপর পাশবিক নির্যাতনসহ পিস্তলের আঘাতে দাঁত ভেঙ্গে দিয়েছে এডিসি হারুন, সেই নারী হলেন এডিসি হারুনের তালাক দেয়া সাবেক স্ত্রী। তার সাথেই আবার অনৈতিক সম্পর্কে জড়িয়ে নানান অপকর্ম চালিয়ে যাচ্ছে এডিসি হারুন।

রাজধানীর শাহবাগে জাদুঘরের সামনে চুড়ির দোকানে সিভিল ড্রেসে রমনার এডিসি হারুণ ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সানজিদা আফরিনকে চুড়ি কিনে পরিয়ে দিচ্ছিলেন। এই নারী পুলিশ কর্মকর্তার সাথে পরকীয়া সম্পর্ক পুলিশের বির্তকিত এডিসি হারুনের। অবাক করা তথ্য হচ্ছে এই এডিসি সানজিদা আবার এডিসি হারুনের সাবেক স্ত্রী।

সানজিদা আফরিন এবং হারুনকে হাতেনাতে ধরেন সানজিদার স্বামী রাষ্ট্রপতির এপিএস ৩১তম বিসিএসের অ্যাডমিন ক্যাডারের আজিজুল হক মামুন। এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের দুই নেতা সানজিদার স্বামীর সাথে উপস্থিত ছিলেন। এ সময় এডিসি হারুনের সাথে আজিজুল হক মামুনের তর্কাতর্কি বাগবিতণ্ডা হয়। তখন হারুন শাহবাগ থানায় ফোন করে ১০/১৫ পুলিশ ডেকে নিয়ে আসে। তারা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও ঢাবির ফজলুল হক হলের সভাপতি আনোয়ার হোসেন নাঈম এবং বিজ্ঞান বিষয়ক সম্পাদক ও ঢাবির শহীদুল্লাহ হলের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ মুনিমকে শাহবাগ থানায় নিয়ে বেধড়ক মারধর করেন। এ সময় চোয়ালের আঘাতের কারণে তিনটি দাঁত ভেঙ্গে যায়।

ছাত্রলীগের দুই কেন্দ্রীয় নেতাকে দল ক্ষমতায় থাকা অবস্থায় থানায় ধরে নিয়ে বেধড়ক পিটুনির ঘটনায় গোটা ছাত্র সমাজ ক্ষিপ্ত। থানায় আটকে এমন নির্যাতনের সময় ঘটনাস্থলে উপস্থিত ছিল হারুনের পরকিয়া সাবেক স্ত্রী সানজিদ। বিভিন্ন সময়ে মানুষ পিটিয়ে বিতর্কের জন্ম দেয়া হারুন ধৃষ্টতা দেখিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ নেতাদের পিটিয়েছে। সে ভেবেছে তাকে সবাই ভয় পায় এমন স্পর্ধা জন্মেছে বলেই এমন দুঃসাহস দেখিয়েছে।

এডিসি সানজিদা ও তার বর্তমান স্বামী রাষ্ট্রপতির এপিএস ৩১ তম বিসিএসের অ্যাডমিন ক্যাডারের আজিজুল হক মামুন। অথচ এই ঘটনার নেপথ্যের নারী পুলিশ কর্মকর্তা সানজিদা এবং তার স্বামী রাষ্ট্রপতির এপিএসের বিরুদ্ধে এখনো কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

এদিকে জানা যায়, ছাত্রাবস্থায় সানজিদাকে বিয়ে করেছিলেন এডিসি হারুন। তথ্য গোপন করে আর এক বিসিএস ক্যাডারকে বিয়ে করেছেন সানজিদা। তবে এডিসি হারুনের সাথে তার পুরাতন প্রেম ছিলো বিদ্যমান। সরকার দলের ছাত্র সংগঠনের কেন্দ্রীয় নেতাদের উপর এমন অমানবিক নির্যাতনের শাস্তি শুধুই বদলি হলে আম জনতার তাহলে কি হবে? আমরা তাদের উভয়ের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

(ফেসবুক থেকে সংগৃহীত)