• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

সাইবার নিরাপত্তা আইন শুধু সাংবাদিকদের জন্য নয়, এটি সবার জন্য—— বিচারপতি মো. নিজামুল হক নাসিম


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৪, ২০২৩, ৮:১০ অপরাহ্ন / ১৮৭
সাইবার নিরাপত্তা আইন শুধু সাংবাদিকদের জন্য নয়, এটি সবার জন্য—— বিচারপতি মো. নিজামুল হক নাসিম

নিজস্ব প্রতিবেদক, চুয়াডাঙ্গাঃ সাংবাদিকদের জন্য নির্দিষ্ট আইন আছে, সেটি প্রেস কাউন্সিল আইন। বাকি সব আইন সাংবাদিকদের জন্য নির্দিষ্ট নয়, এসব আইন সবার জন্য সমান। দেশের প্রচলিত ধারায় সব আইন জনবান্ধব। যদি তার যথাযথ প্রয়োগ না হয় তাহলে সে আইন মানুষ বিরোধী। সাইবার নিরাপত্তা আইনও শুধু সাংবাদিকদের জন্য নয়, এটি সবার জন্য। চুয়াডাঙ্গায় এক সেমিনার ও মতবিনিময় সভায় অংশ নিয়ে এমন মন্তব্য করেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

বৃহস্পতিবার সকালে চুয়াডাঙ্গা সার্কিট হাউসে প্রেস কাউন্সিল আয়োজিত ‘গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা’ শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় বিচারপতি মো. নিজামুল হক নাসিম আরও বলেন, ১৯৭৪ সালে এ দেশের সাংবাদিকদের জন্য প্রেস কাউন্সিল আইন প্রণয়ন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যেখানে সাংবাদিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিভিন্ন ধারা উল্লেখিত আছে। সে মতে সাংবাদিকদের বিচার হবে প্রেস কাউন্সিল আইন দ্বারা। এটিই মূলত সাংবাদিকবান্ধব আইন।

এ সেমিনার ও মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিল সচিব শ্যামল চন্দ্র কর্মকার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রিয়াজুল ইসলাম প্রমুখ।

এ সময় অংশ নেন চুয়াডাঙ্গায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা