• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন

বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৪৮তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 


প্রকাশের সময় : অগাস্ট ৩১, ২০২৩, ১০:৩৮ অপরাহ্ন / ১২১
বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৪৮তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত 

এম শিমুল খান, ঢাকাঃ মহান স্বাধীনতার স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের উদ্যোগে বৃহস্পতিবার বিকাল ৩ টায় ঢাকাস্থ তেজগাঁও ট্রেনিং ইনিস্টিটিউটের চত্বরে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

মহাব্যাবস্থাপক (প্রশাসন ) মো: সাইদুর রহমান (উপ-সচিব) এর সঞ্চালনায় মো : তাজুল ইসলাম (অতিরিক্ত সচিব), চেয়ারম্যান বিআরটিসি’র সভাপতিত্বে বক্তব্য রাখেন  অনুষ্ঠানের প্রধান অতিথি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, বিশেষ অতিথি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্ম সচিব মনিন্দ্র কিশোর মজুমদার, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর একান্ত সচিব গৌতম চন্দ্র পাল, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান, বিআরটিসি’র পরিচালক (প্রশাসন) এস এম কামরুজ্জামান, বিআরটিসি কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাব্যবস্থাপক প্রকৌশলী ফাতেমা বেগম, উপ-মহাব্যবস্থাপক (অপারেশন) শুকদেব ঢালী, বরিশাল বাস ডিপোর ব্যবস্থাপক (অপারেশন ) মো: জামশেদ আলী, বিআরটিসি শ্রমিকলীগ নেতা তোফাজ্জল হোসেন, আজম খান, আব্দুল কাদের জিলানীসহ অন্যান্যরা। এ সময় প্রধান কার্য্যলয় ও সকল ডিপোর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, বঙ্গবন্ধুর আর্দশ ধারন করে দেশের স্বার্থে কাজ করতে হবে। বাংলার মানুষের মুক্তিই ছিলো জাতির জনক বঙ্গবন্ধুর জীবনের মূল লক্ষ্য ও আদর্শ। তার স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করতে পারলে তার প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে। তিনি আরও বলেন, আমাদের জাতির ইতিহাসের সবচেয়ে গৌরবোজ্জল অধ্যায় হচ্ছে আমাদের মহানায়ক হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী মহান স্বাধীনতার স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধু চিরকাল বাঙ্গালী জাতির মাঝে বেঁচে আছে এবং থাকবেন। তাই জাতির জনকের আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। ১৫ই আগষ্ট আমাদের জাতির জনককে সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়েছে তাই বাঙ্গালি জাতির জন্য আগষ্ট মাস একটি শোকবহ মাস।

সভাপতির বক্তৃতায় বিআরটিসি’র চেয়ারম্যান মো: তাজুল ইসলাম বলেন, সকলকে মুজিব আদর্শে ও চেতনায় উদ্বুদ্ধ হয়ে স্ব-স্ব অবস্থানে থেকে সততা এবং নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালনের মধ্যদিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের উদাত্ত আহ্বান জানান।

পরে পবিত্র ফাতেহা ও দরুদ পাঠ শেষে উপস্থিত সকলে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় , এবং বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।