• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন

বরগুনার বেতাগীর মোকামিয়া বাজারে বিএনপি কর্মির বসত ঘরে হামলা ও ভাংচুর


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১০, ২০২৩, ১১:১০ অপরাহ্ন / ১৪৪
বরগুনার বেতাগীর মোকামিয়া বাজারে বিএনপি কর্মির বসত ঘরে হামলা ও ভাংচুর

নিজস্ব প্রতিবেদক,বরগুনাঃ বরগুনার বেতাগী উপজেলার মোকামিয়া বাজারে বিএনপির কর্মি প্রভাষক রফিকুল ইসলামের বসত ঘরে হামলা ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

ইউনিয়ন বিএনপি সুত্রে জানা যায়, কেন্দ্রীয় বিএনপির ঘোষিত ইউনিয়ন পর্যায়ে পদযাত্রা কর্মসূচি বাস্তবায়নের জন্য শুক্রবার (১০ ফ্রেরুয়ারি) বিকেল ৫টায় মোকামিয়া বাজারে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য প্রভাষক মো: রফিকুল ইসলামের বাসার সম্মুখে উপজেলা বিএনপি নেতৃবৃন্দের একটি প্রস্তুতি সভা ও চা চক্র অনুষ্ঠিত হয়।

উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য প্রভাষক মো: রফিকুল ইসলাম অভিযোগ করেন, এটিকে কেন্দ্র করে সন্ধ্যা সারে ৭ টায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাজী জালাল আহম্মেদের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের শতাধিক নেতা-কর্মি মিছিলসহ এসে তাঁর বসত ঘরে হামলা চালায়। তাঁরা বসত ঘরে ভাংচুর চালিয়ে আসবাবপত্র তছনছকরে ও আলমীরা থেকে কানের দুল নিয়ে যায়। এসময় তার স্ত্রী আঞ্জুমানারাা বেগম (৩০) ও মেয়ে অরিশা (৬) আতঙ্কিত হয়ে পড়ে ছোটাছুটির চেষ্টা করলে তাদেরকে ঘরের ভেতরে বসিয়ে রাখা হয়।

এ ঘটনায় শুক্রবার রাত ১০ টায় উপজেলা বিএনপির পক্ষ থেকে এক প্রেসবিজ্ঞপ্তির মাধ্যমে উপজেলা বিএনপির আহবায়ক মো: হুমায়ূন কবির মল্লিক নিন্দা জানিয়ে বলেন, কেন্দ্রীয় বিএনপি ঘোষিত ইউনিয়ন পর্যায়ে আগামী শনিবার মোকামিয়া বাজারে পদযাত্রা অনুষ্ঠানের কথা ছিলো এ খবর পেয়ে উক্ত কর্মসূচি নস্যাৎ করার জন্যই এ হামলা এবং বসত ঘর ভাংচুর করা হয়েছে। এর মাঝেও পূর্ব ঘোষিত কর্মসূচি অব্যাহত থাকবে। মোকামিয়া ইউনিয়ন বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি মো. ফিরোজ আলমসহ একাধিক নেতাও এর তীব্র প্রতিবাদ করেন।

বেতাগী থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন জানান, এ বিষয়ে তার কাছে কোন তথ্য জানা নেই। এ পর্যন্ত এ নিয়ে কেউ থানায় কোন অভিযোগও করেনি।

মোকামিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান গাজী জালাল আহম্মেদ এ অভিযোগ অস্বীকার করে বলেন, কোন ভাংচুরের ঘটনা ঘটেনি। কেউ অভিযোগ করলে তা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক।তবে বিএনপি নেতার ঘরে বোমা তৈরি করা হচ্ছে এমন খবরে পেয়ে সেখানে দলীয় কর্মিরা গিয়ে ছিলো বলে আমি যতটুকু জানি।