• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৭:১২ অপরাহ্ন

নারী জাগরণ সংস্থার উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত


প্রকাশের সময় : জুন ২, ২০২৩, ১২:৩৯ পূর্বাহ্ন / ৬৩
নারী জাগরণ সংস্থার উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জঃ ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এই প্রতিপাদ্য নিয়ে ৮ মার্চ যথাযথ মর্যাদায় পালিত হয় আন্তর্জাতিক নারী দিবস। এ দিবসকে লক্ষ করে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন নারী জাগরণ সংস্থার উদ্যোগে পালন করা হলো নারী দিবস। রবিবার বিকেলে নারায়ণগঞ্জ শহরের জেলা শিল্প কলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

নারীর অধিকার সুরক্ষায় ও সহিংসতা মোকাবিলায়
মানবিক দৃষ্টিভঙ্গি সম্পন্ন বৈষম্যহীন সমাজ গঠনের লক্ষ নিয়ে আলোচনা সভা, শিশু শিক্ষার্থীদের স্কুল ব্যাগ বিতরন ও নারী পুরুষ উদ্যোক্তাদের সন্মাননা অনুষ্ঠানের উদ্ভোধক হিসেবে উপস্থিত ছিলেন নারী উদ্যোক্তা ও সমাজ সেবক ও নারায়ণগঞ্জ ২ আসনের সাংসদ সদস্য নজরুল ইসলাম বাবু এমপির সহধর্মিণী এবং উপজেলা স্বাস্হ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স, আড়াই হাজার।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আসন অলংকিত করেছেন পারভীন ওসমান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নাসিম ওসমানের সহধর্মিণী ও প্রেসিডিয়াম সদস্য, জাতীয় পার্টী ও প্রধান উপদেষ্টা নারী জাগরণ সংস্থা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর প্যানেল চেয়ারম্যান ১ ও ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু,বাংলাদেশ হোসিয়ারী এসোসিয়েশন এর সহ সভাপতি কবির হোসেন,বাংলাদেশ আইনজীবী অধিকার রক্ষা পরিষদ এর যুগ্ম মহাসচিব এড. কাজী রুবায়েত হাসান,ঢাকা সিটি ফিজিও থেরাপি হাসপাতাল এর চেয়ারম্যান ড. এম ইয়াছিন আলী।

নারী জাগরণ সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি মনোয়ারা আলোর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সাংবাদিক সায়মনের সার্বিক তত্ত্বাবধানে এ সময় সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন সহ সভাপতি ফরিদা আলম, যুগ্ম সাধারণ সম্পাদক
হাজেরা রেখা, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুল ইসলাম মিথুন,কার্যকরী সদস্য ফয়েজসহ প্রমূখ।অনুষ্ঠানের সঞ্চালনা করেন আবৃত্তি শিল্পী সামিয়া। আলোচনা শেষে উদ্যোক্তাদের সন্মাননা পদক প্রদান করা হয় এবং শিশু শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ বিতরণ শেষে কণ্ঠ শিল্পী রিয়া খানের সংঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

উল্লেখ্য ২০১৯ সালে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন এর ১৮ নং ওয়ার্ডের নিতাইগঞ্জে সমাজের অবহেলিত দরিদ্র অসচ্ছল মানুষের সেবা দেবার লক্ষ্যে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন হিসেবে নারীদের অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী করতে নারী জাগরণ সংস্থার যাত্রা শুরু হয়। এ সংগঠনের মাধ্যমে মনোয়ারা আলো নারীদের জন্য হস্তশিল্প ও টেইলারিং প্রশিক্ষণ দিয়ে কাজের ব্যবস্হা করে যাচ্ছে। এ ছাড়াও সব শ্রেনী বয়সের নারীদের জন্য শিক্ষার ব্যবস্হা করে আসছে।