• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন

জুলিও কুড়ি পদক প্রাপ্তির ৫০ বছরপূর্তি উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে জেলা প্রশাসনসহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা


প্রকাশের সময় : মে ২৮, ২০২৩, ৬:৫৫ অপরাহ্ন / ৬৭
জুলিও কুড়ি পদক প্রাপ্তির ৫০ বছরপূর্তি উপলক্ষে বঙ্গবন্ধুর সমাধিতে জেলা প্রশাসনসহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক বিশ্ব শান্তির প্রতীক “জুলিও কুড়ি” শান্তি পদক প্রাপ্তির ৫০তম বার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন গোপালগঞ্জ জেলা প্রশাসন সহ সকল শ্রেণি-পেশার মানুষ।

এ লক্ষে রোববার সকাল ১০ টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী এলাকার (কোটালীপাড়া ও টুঙ্গিপাড়া) মনোনীত প্রতিনিধি সাবেক সচিব মো. শহীদ উল্লাহ খন্দকার বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে গোপালগঞ্জ জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম-পিপিএম জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের পক্ষে আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান ও সাধারণ সম্পাদক জি এম সাহাব উদ্দিন আজম, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ্যাড. মুন্সী আতিয়ার রহমান ও জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা দেবব্রত পাল, গোপালগঞ্জ পৌরসভার পক্ষে পৌরমেয়র শেখ রকিব হোসেন, টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হোসেন টুটুল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের ও সাধারণ সম্পাদক মো. বাবুল শেখার নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. ফোরকান বিশ্বাস কমিটির অন্যান্য নেতৃবৃন্দদের সাথে নিয়ে বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন পর পবিত্র ফাতেহা ও দরুদ পাঠ শেষে ‘৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায়, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

উল্লেখ্য, জুলিও কুড়ি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তি উপলক্ষে জেলার সকল সরকারি-বেসরকারি দপ্তরগুলো ব্যানার ফেস্টুন দিয়ে সুসজ্জিত করা হয়। এছাড়াও সন্ধ্যায় স্থানীয় ও জনপ্রিয় তারকাদের অংশগ্রহণে শেখ কামাল স্টেডিয়ামে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে গোপালগঞ্জ জেলা প্রশাসন।