• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

খুলনার পাইকগাছায় পুলিশের সহায়তায় কুমারেশ নামে এক ব্যক্তি ফেরত পেল ৭০ হাজার টাকা


প্রকাশের সময় : এপ্রিল ১৭, ২০২৪, ৭:২১ অপরাহ্ন / ১৭
খুলনার পাইকগাছায় পুলিশের সহায়তায় কুমারেশ নামে এক ব্যক্তি ফেরত পেল ৭০ হাজার টাকা

মানছুর রহমান জাহিদ, পাইকগাছা, খুলনাঃ খুলনার পাইকগাছায় পুলিশের সহায়তায় কুমারেশ নামে এক ব্যক্তি ফেরৎ পেল ৭০ হাজার টাকা।

জানা গেছে, কুমারেশ বৈরাগী উপজেলার দেলুটির কৃষ্ণপদ বৈরাগীর ছেলে। সে মঙ্গলবার নদী পথে সোলাদানা খেয়াঘাটা নেমে সাড়ে ৮টার দিকে ইঞ্জিন চালিত নছিমনে উঠে পাইকগাছায় ব্যাংকে টাকা জমা দিতে আসছিল। নছিমন চালক ছিল সোলাদানা ইউপি’র বয়ারঝাপা গ্রামের হালিম খাঁর ছেলে নাঈম খাঁ। পথিমধ্যে পারিশামারী থেকে সাবেক প্রধান শিক্ষক কুমুদ রঞ্জন ঢালী যাত্রী হয়ে ঐ নছিমনে উঠে। পুর্ব পরিচিত হওয়ায় কুমারেশ বৈরাগী কুমুদ রঞ্জন ঢালীকে সামনের ছিটে বসার সুযোগ দিয়ে পিছনে গিয়ে বসেন। এ সময় সম্রাট সু-স্টোরের একটি কাপড়ের ব্যাগে থাকা নিজের ব্যবহৃত মোবাইলসহ ৭০ হাজার টাকার ব্যাগটি নছিমনের হুকে ঝুঁলিয়ে রাখে।
সকাল ৯ টার দিকে কুমারেশ ও তার সঙ্গী মুকুল বিশ্বাস পাইকগাছা কোর্টের সামনে নেমে পড়লেও টাকার ব্যাগটি নছিমনে ঝুলানো ছিল।

পরবর্তীতে ব্যাংকে টাকা জমা দিতে গিয়ে কুমারেশ বৈরাগীর টাকার ব্যাগের কথা মনে পড়ে। কিন্তু ততখনে অপরিচিত নছিমন চালক নাঈম কাঁঠ আনতে তালার উদ্দেশ্য রওনা দেয়। তবে নাঈমও জানতো না তার নছিমনে টাকার ব্যাগ ঝুঁলানো রয়েছে। টাকা ও মোবাইল হারিয়ে কুমারেশ হতভম্ভ হয়ে থানা পুলিশের শরণাপন্ন হয়।

এ ঘটনায় পুলিশের‌ এএসআই গৌতম রায় কুমারেশ বৈরাগীর মোবাইলে বার-বার ফোন দেয়। কিন্তু ইঞ্জিনের শব্দে সে কিছু বুঝতে পারেনি। এক সময় তালা ব্রীজের কাছে পৌছে নাঈম তার মোবাইলে টাকা রিচার্জ করতে নামে। এ সময় নছিমনের পিছনে ঝুঁলানো ব্যাগের মধ্যে মোবাইল রিংটন বেজে উঠলে সে রিছিভ করেন। পুলিশ তার পরিচয় সনাক্ত করে ঘটনাস্থলে তাকে দাড়াঁতে বলে। এক পর্যায়ে এএসআই গৌতম ব্যাগ থেকে টাকা উদ্ধার করেন। পরবর্তীতে ওসি মোঃ ওবায়দুর রহমান ৭০হাজার টাকাসহ মোবাইল ফোন কুমারেশ বৈরাগীর কাছে তুলে দেন। টাকা ও মোবাইল ফিরত পেয়ে কুমারেশ বৈরাগী পুলিশ ও নছিমন চালকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।