• ঢাকা
  • রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন

খুলনার ডুমুরিয়ার সাহস ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও জীবননাশের হুমকির অভিযোগ


প্রকাশের সময় : এপ্রিল ১২, ২০২৩, ৮:৩৯ অপরাহ্ন / ৬৯
খুলনার ডুমুরিয়ার সাহস ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসায়ীকে মারধর ও জীবননাশের হুমকির অভিযোগ

খুলনা অফিসঃ খুলনার ডুমুরিয়া উপজেলার সাহস ইউনিয়নের চেয়ারম্যান বিএনপি নেতা মোহাম্মদ মাহাবুবুর রহমানের বিরুদ্ধে ব্যবসায়ী মোঃ শফিকুল ইসলাম সুমনকে মারধোর ও জীবননাশের হুমকি প্রদানের অভিযোগ উঠেছে। গতকাল বুধবার বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জমি ব্যবসায়ী মোঃ শফিকুল ইসলাম সুমন এই অভিযোগ করেন।

লিখিত বক্তব্য তিনি আরো জানান, চেয়ারম্যান মাহবুবুর রহমান জমি সংক্রান্ত মামলায় হেরে গিয়ে তাকে বিভিন্ন প্রকার হুমকি ধামকি প্রদান করে। সর্বশেষ গত ১০ এপ্রিল সোমবার নিজ অফিস থেকে বাড়ি ফেরার পথে অগ্রনী ব্যাংক কোয়ার্টার গলির সামনে চেয়ারম্যান মাহাবুবুর রহমান সহ অজ্ঞাতনামা আরও অনেকে মটর সাইকেল যোগে গাড়ীর পথ রোধ করে এবং তার জামার কলার ধরিয়া গাড়ী থেকে নামিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করে শরীরিক ভাবে লাঞ্ছিত করে। তখন ভয়ে চিৎকার, চেঁচামেচি করলে আশেপাশের লোকজন উপস্থিত হয়ে তাকে সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করে। তারা তৎক্ষনাৎ ঘটনাস্থল ত্যাগ করার সময় তপশীল ভূক্ত জমিতে যাবি না, গেলে তোকে জীবনে শেষ করে ফেলব এবং তোর লাশ গুম করে দেবো বলে হুমকি প্রদান করে। হামলাও হুমকির বিষয়ে খুলনা সদর থানায় চেয়ারম্যান মাহবুবুর রহমান সহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

তিনি লিখিত অভিযোগে আরো বলেন, মাহবুব মোল্লা একজন চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাজ, মাদক ব্যবসায়ী এবং ভূমিদস্যু। মাহাবুব জামাত শিবির নেতা গোলাম পরোয়ারের অর্থ যোগান দাতা এবং জামাত শিবিরের পেশি শক্তির জোরে ডুমরিয়া ৯ নং ইউনিয়নের চেয়ারম্যান। সে সরকার বিরোধী নাশকতার মালার আসামী। ডুমরিয়া উপজেলা বিভিন্ন সাধারন নিরীহ মানুষের জমি দখল করে বিক্রি করে দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া শের এ বাংলা রোড সংলগ্ন দরগাপাড়া প্রধান সড়কে মাহাবুবের যে অফিস ও মার্কেটি রয়েছে সেটা লন্ডন প্রবাসি রাবেয়া হাসানের স্বামী-মুন্জুর হাসানের সম্পত্তি। উক্ত সম্পত্তি মাহাবুব জবর দখল করে নিয়েছে। এছাড়া চেয়ারম্যান মাহবুবুর রহমানের সন্ত্রাসী বাহিনী এক যুবলীগ নেতাকে মারধর করে মারাত্মকভাবে আহত করে।

এছাড়াও মোঃ মাহবুবুর রহমান এর সন্ত্রাসী বাহিনী গত বছর সাহস ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামীলীগ এর অফিস ভাংচুর করে সেই খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করায় তখন সাহস ইউনিয়ন যুবলীগের সদস্য খলিল গাজী উপর পূর্বপরিকল্পিতভাবে তাকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী হামলা চালায়। ভূমিদস্যু মাহাবুব বিএনপি এর সক্রিয় নেতা, তার সন্ত্রাসী কর্মকান্ডে এলাকার মানুষ অতিষ্ট। সে এলাকার নির্বাচিত চেয়ারম্যান হয়েও ইউনিয়ন পরিষদের কোন কার্যক্রমে তাকে দেখা যায় না।

খুলনার ভূমি দখল, চাঁদাবাজী ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছে দীর্ঘদিন ধরে। মাহাবুব এবং তার সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে সাধারণ মানুষ কথা বলতেও ভয় পায় বলে ও তিনি সংবাদ সম্মেলনে যোগ করেন।

সংবাদ সম্মেলনে শফিকুল ইসলাম সুমন আইনশৃঙ্খলা বাহিনী প্রতি চিহ্নিত সন্ত্রাসী ও ভূমিদস্যু মাহাবুব এবং তার সহযোগীদের দ্রুত আটক করে বিচারের আওতায় আনার দাবি জানান। সেই সাথে চেয়ারম্যান মাহবুবুর রহমানের সন্ত্রাসী কর্মকান্ড দেশবাসীর নিকট তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।