• ঢাকা
  • সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:২৭ পূর্বাহ্ন

খালেদা জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন : ফখরুল


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৫, ২০২৩, ৮:০২ অপরাহ্ন / ৫১
খালেদা জিয়া জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন : ফখরুল

এম রাসেল সরকারঃ উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর অনুমতি দিতে আবারও সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেছেন, আজকে তিনি জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তার এতই বেশি শরীর অসুস্থ যে- ডাক্তাররা বলছেন যে, অবিলম্বে তার চিকিৎসা বাইরে ব্যবস্থা করা দরকার। সেই কারণে আমরা গতকাল বলেছি, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আপনার তার বাইরে চিকিৎসার ব্যবস্থা করুন। অন্যথায় এর সব দায়-দায়িত্ব এই সরকারকে নিতে হবে। সরকার পদত্যাগের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে সোমবার বিকালে যাত্রাবাড়ীর ধোলাইখাল মোড়ে সমাবেশে বক্তব্য রাখছিলেন ফখরুল।

বিএনপি মহাসচিব বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া এদেশের মানুষের গণতান্ত্রিক অধিকারের জন্য সারাটা জীবন ব্যয় করেছেন, সংগ্রাম করেছেন। তিনি বার বার যুদ্ধ করেছেন, লড়াই করেছেন, ৯ বছর আপসহীন সংগ্রাম করেছেন এবং ৫ বছর কারাগারে বন্দি অবস্থায় রয়েছেন। তাকে মিথ্যা মামলায় তারা সাজা দিয়ে আটক করে রেখেছে।

স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, অবিলম্বে ম্যাডামকে বিদেশে চিকিৎসার জন্য ব্যবস্থা নিন। খোদা না করুক দেশনেত্রীর কিছু হলে নির্দেশ দিতে হবে না-জনগণ রাজপথে নেমে আসবে, জনগণের শক্তি সব কিছু মোকাবিলা করবে। গত ৯ আগস্ট থেকে খালেদা জিয়া অসুস্থ অবস্থায় এভারকেয়ার হাসপাতালে চিকিতসাধীন আছেন। গত কয়েক দিন ধরে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দলটির নেতা-কর্মীরা উদ্বেগ প্রকাশ করে আসছেন।

মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে ও দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, ইশরাক হোসেন, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু।