• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন

এবার বাচসাস সম্মাননা পাচ্ছেন ১২ গুণী শিল্পী


প্রকাশের সময় : এপ্রিল ২২, ২০২২, ১২:২৪ পূর্বাহ্ন / ২১৭
এবার বাচসাস সম্মাননা পাচ্ছেন ১২ গুণী শিল্পী

বিশেষ প্রতিনিধি,ঢাকাঃ দেশের শিল্প-সংস্কৃতি ও সাংবাদিকতায় অবদানের জন্য ১২ জন গুণীকে সম্মাননা জানাচ্ছে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)। আগামী ২৫ এপ্রিল সোমবার রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এই গুণীজন সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ২১ এপ্রিল বৃহস্পতিবার বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, আতাউর রহমান এবং আসাদুজ্জামন নূর কে সম্মাননা দেওয়া হচ্ছে। এছাড়া আরও সম্মাননা পাচ্ছেন চলচ্চিত্র প্রযোজক, পরিচালক ও অভিনেতা আলমগীর, চলচ্চিত্র পরিচালক ছটকু আহমেদ এবং চিত্রগ্রাহক আবদুল লতিফ বাচ্চু। সংগীতে সংগীতশিল্পী সৈয়দ আবদুল হাদী, সংগীতশিল্পী রুনা লায়লা এবং গীতিকার গাজী মাজহারুল আনোয়ারকে সম্মাননা দেওয়া হবে। চলচ্চিত্র গবেষক ও সাংবাদিক অনুপম হায়াৎ, চলচ্চিত্র নির্মাতা ও সাংবাদিক শহিদুল হক খান এবং সাংবাদিক ও গবেষক রফিকুজ্জামানকে সাংবাদিকতায় অবদানের জন্য এ সম্মাননা দেওয়া হচ্ছে।

সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। বাচসাস সভাপতি ফালগুনী হামিদ এ অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন। গুণীজন সম্মাননা অনুষ্ঠানের পাশাপাশি থাকবে বাচসাসের বাৎসরিক ইফতার মাহফিল।

বাচসাস সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাবু জানিয়েছেন, চলচ্চিত্র ও সাংবাদিকতার কয়েকজন গুণী মানুষকে সম্মাননা জানাতে চলেছে বাচসাস। অনুষ্ঠানটিকে সার্থক করে তুলতে বিনোদন সাংবাদিকরা একযোগে কাজ করছেন। এই আলোকিত মানুষদের সম্মান জানাতে পারাটা আমাদের সবার জন্য অবশ্যই আনন্দের ও গর্বের।