• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:০৮ অপরাহ্ন

১৬ ডিসেম্বর উপলক্ষে একতা প্রেসক্লাবের প্রস্তুতি সভা অনুষ্ঠিত


প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২২, ৯:২৮ অপরাহ্ন / ৫৯
১৬ ডিসেম্বর উপলক্ষে একতা প্রেসক্লাবের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

খোরশেদ আলম, বেনাপোলঃ মহান বিজয় দিবস (১৬ ডিসেম্বর) উপলক্ষে একতা প্রেসক্লাব বেনাপোলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

যশোর জেলার শার্শা উপজেলাধীন বেনাপোল বাজারস্থ মিলন চেয়ারম্যান মার্কেটের ২য় তলায় অবস্থিত ১০ ডিসেম্বর (শনিবার ) বিকালে, ক্লাব কার্যালয়ে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উক্ত সংগঠনের সিনিয়র সহ: সভাপতি মোঃ নজরুল ইসলাম।

বিজয়ের মাসে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহিদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ এবং ১৬ ডিসেম্বরে ক্লাবের পক্ষ থেকে নেওয়া দিনব্যাপি নানা কর্মসূচির কথা স্বাগতিক বক্তব্যে ঘোষণা করেন সভাপতি নজরুল ইসলাম।

সভাপতির স্বাগতিক বক্তব্য শেষে সংগঠনটি’র লক্ষ্য ও উদ্দেশ্য, অর্থনৈতিক এবং সাংগঠনিক বিষয়াদি নিয়ে ক্লাবের সাধারণ সম্পাদক- সুমন হোসাইন অত্র সভায় উপস্থাপণ করলে, উক্ত বিষয়ের উপর সংগঠনের সাধারন সদস্যগণ আলোচনায় তাদের বিভিন্ন মতামত প্রদান করেন।

আলোচনায় অংশ নেন, সাংগঠনিক সম্পাদক সাইবুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ খোরশেদ আলম, অর্থ সম্পাদক মোস্তাফিজুর রহমান মারুফ, দপ্তর সম্পাদক মোঃ আওয়াল হোসেন, সহ-দপ্তর সম্পাদক আবু মুসা, প্রচার সম্পাদক-আব্দুল্লাহ আল মামুন, সহ-প্রচার সম্পাদক মোঃ মুরাদ হোসেন, ক্রীড়া সম্পাদক মোঃ জমির হোসেন, সহঃ ক্রীড়া বিষয়ক সম্পাদক মোঃ ইকবাল হোসেন, তথ্য ও যোগাযোগ সম্পাদক মোঃ রাকিব উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক মোঃ তৌহিদুর রহমান, সহ-আইন বিষয়ক সম্পাদক মোঃ ইবাদুল্লাহ, সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ নুরে হাবিব, সহ-সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ সম্রাট হোসেন, কার্যকরী সদস্য মোঃ শাহীন হোসেন ও মোঃ জিয়াউর রহমান, সদস্য সোহেল গাজী, মোঃ রাব্বি, মোঃ সাহিদুল ইসলাম শাহীন, মোঃ নিজাম উদ্দিন, জিসান সরকার ও জিল্লুর রহমান ডাবলু।

১৬ ডিসেম্বরের কর্মসূচি বাস্তবায়নে এবং  সাধারণ সদস্যদের উত্থাপিত বিভিন্ন মতামতের জবাব এবং দিক নির্দেশনা দেন সভার সভাপতি নজরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক সুমন হোসাইন।

সভা শেষে এক শুভেচ্ছা বার্তায় অনুষ্ঠানের সভাপতি নজরুল ইসলাম এবং সুমন হোসাইন বলেন, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বাঙালি জাতির ইতিহাসে সর্বোচ্চ অর্জনের ও আত্মগৌরবের একটি দিন। ১৯৭১ সালের এই দিনে মহান মুক্তিযুদ্ধে
দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে বাঙালি জাতি বাংলাদেশ নামের একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠিত করে। মহান মুক্তিযুদ্ধে যে সকল যোদ্ধা শহীদ হয়েছেন এবং যারা জীবিত আছেন সকলের প্রতি গভীর শ্রদ্ধা এবং ভালবাসা জানাই।

এছাড়াও এদিন “একতা প্রেসক্লাব বেনাপোল” কার্যালয়ে মোঃ জিয়াউর রহমান ও মোঃ জিল্লুর রহমান ডাবলু’কে ” এই ক্লাবের সাধারণ “সদস্য” হিসেবে গ্রহণ করা হয়।  অদ্য ১০ ডিসেম্বর থেকে কার্যকরী করা হয়। “একতা প্রেসক্লাব বেনাপোল” এর সন্মানিত সকল শুভাকাঙ্থিদের জ্ঞাতার্থে বিষয়টি জানানো হলো। ক্লাবের পক্ষ থেকে সকলের জন্য শুভকামনা রইলো।