• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:৩৭ পূর্বাহ্ন

সিপিসি ‘র শততম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল সভায় আওয়ামী লীগের অংশগ্রহণ


প্রকাশের সময় : জুলাই ৭, ২০২১, ৩:৩৩ অপরাহ্ন / ১৭৬
সিপিসি ‘র শততম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভার্চুয়াল সভায় আওয়ামী লীগের অংশগ্রহণ

নিজস্ব প্রতিবেদক : চীনের কমিউনিস্ট পার্টি (সিপিসি)’র শততম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৬ তারিখ মঙ্গলবার বেইজিং-এ ‘সিপিসি এবং বিশ্বের রাজনৈতিক দলগুলোর সম্মেলন ‘ শীর্ষক এক ভার্চুয়াল সম্মেলনের আয়োজন করে সিপিসি। বাংলাদেশ, রাশিয়া, ভিয়েতনাম, কম্বোডিয়া, আর্জেন্টিনা, কিউবা, দক্ষিণ আফ্রিকা, ইরিত্রিয়া, নেপালসহ বিশ্বের ১৬০ টি দেশের ৫০০ রাজনৈতিক দল এ সম্মেলনে অংশ নেয়। ঢাকা থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে প্রধান কার্যালয় থেকে বাংলাদেশ আওয়ামী লীগ এ সম্মেলনে অংশ নেয়।

আওয়ামী লীগের পক্ষে প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দলের প্রেসিডিয়াম সদস্য ও পররাষ্ট্র বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান ফারুক খান এমপি।

এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য সচিব ড. শাম্মী আহম্মেদ সহ উপকমিটির সদস্য তরুণ কান্তি দাস (কান্তি), তারিক সমি, আবদুল মজিদ, বিপ্লব জাফর সাদিক, সুমন কুন্ডু, শেখ মোমিন, কে. এম নাসের রুবেল প্রমুখ উপস্থিত ছিলেন। এর আগে পহেলা জুলাই চীনের কমিউনিস্ট পার্টি (সিপিসি) ‘র ১০০ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের পক্ষে সিপিসি’র সেক্রেটারি জেনারেল প্রেসিডেন্ট শি-চিং ফিং ‘কে এবং চীনা জনগণকে শুভেচ্ছা জানিয়ে ভিডিও বার্তা পাঠান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চীনের প্রেসিডেন্ট শি জিংপিংয়ের স্বাগত বক্তব্য দেওয়ায় মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।