• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০৭ পূর্বাহ্ন

সিনিয়র প্রবীণ সাংবাদিক মাইন উদ্দিন আহমেদ আর নেই


প্রকাশের সময় : জানুয়ারী ৪, ২০২৩, ১:২৩ পূর্বাহ্ন / ১১
সিনিয়র প্রবীণ সাংবাদিক মাইন উদ্দিন আহমেদ আর নেই

মোঃ রাসেল সরকার,ঢাকাঃ গভীর দুঃখ ও ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি যে, সিনিয়র সাংবাদিক, জাতীয় প্রেসক্লাব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের প্রবীণ সদস্য মাইন উদ্দিন আহমেদ আর নেই। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জ্যামাইকা মেডিক্যাল সেন্টার (হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-ইলাইহি রাজিউন।

গত সপ্তাহে নিউইয়র্কের ওজনপার্কের বাসায় অসুস্থ্য হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি কিডনী সমস্যা সহ নানাবিধ শারীরিক জটিলতায় ভুগছিলেন। তার পুত্র রিয়াজ আহমেদ মাইন উদ্দিন আহমেদের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তিনি নিউইয়র্কভিত্তিক বাংলা অনলাইন সংবাদমাধ্যম ‘ইউএনএ’কে।

সাংবাদিক মাইন উদ্দিন আহমেদ জানান,স্থানীয় সময় গত ২৭ ডিসেম্বর মঙ্গলবার রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে জরুরী ভিত্তিতে জামাইকা মেডিক্যাল সেন্টারের (হাসপাতাল) জরুরী বিভাগে ভর্তি করা হয়। হাসপাতালে প্রাথমিক চেকআপে তার কিডনীতে টিউমার ধরা পরে, ডাক্তাররা ক্যান্সারের সম্ভাব্যতা যাচাই করছিলেন। সার্জারির পরিকল্পনা করা হচ্ছিলো। সার্জারির পর বায়োপসির মাধ্যমে ক্যান্সার বিষয়ক সন্দেহ দূর হবে এবং সে অনুযায়ী চিকিৎসার দিক নির্ধারণ করা হবে বলে চিকিৎসকগণ জানিয়েছিলেন। রিয়াজ আরও জানান,

প্রয়োজনে মানহাটানস্থ মাউন্ট সিনাই হাসপাতালে স্থানান্তর করার চিন্তাভাবনা হচ্ছিলো। মাইন উদ্দিন আহমদ দীর্ঘ পেশাগত জীবনে ইংরেজি সাংবাদিকতায় দক্ষতা ও মেধার স্বাক্ষর রেখেছেন। সর্বশেষ তাঁর কর্মস্থল ছিল ইংরেজি দৈনিক ডেইলি ইন্ডিপেন্ডেন্ট। ওই পত্রিকা থেকে তিনি বিএফইউজের কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন একাধিকবার।

ব্যক্তিগত ভাবে উনি ছিলেন, সজ্জন ও পরিচ্ছন্ন মানসিকতার মানুষ সবার সঙ্গে ছিল সুসম্পর্ক। আমার পক্ষ থেকে প্রিয় স্যারের জন্য গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। আল্লাহ ভুল ত্রুটি ক্ষমা করে জান্নাতবাসী করুন। আমীন