• ঢাকা
  • মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৩৭ পূর্বাহ্ন

সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে যাত্রাবাড়ীতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন


প্রকাশের সময় : মে ২০, ২০২২, ১:২৯ পূর্বাহ্ন / ১৫২
সারাদেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে যাত্রাবাড়ীতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লায় মানবজমিন পত্রিকার প্রতিনিধিসহ সারাদেশের সাংবাদিকদের ওপর হামলা-মামলা ও নির্যাতনের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ মে) রাজধানীর যাত্রাবাড়ী সাংবাদিক ক্লাবের আয়োজনে মানববন্ধন ও সভা অনুষ্ঠিত হয়।

এনটিভির সিনিয়র নিউজ রুম এডিটর ও যাত্রাবাড়ী সাংবাদিক ক্লাব এর সাধারণ সম্পাদক আবুল কালাম শাকিলের সঞ্চালনায় দৈনিক দিন প্রতিদিনের সম্পাদক ও যাত্রাবাড়ী সাংবাদিক ক্লাব এর সভাপতি মো: শফিকুল ইসলাম সাদ্দামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) এর প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর।

বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন ডিইউজের দপ্তর সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর, খোরশেদ আলম সিকদার (যুগান্তর) যাত্রাবাড়ী সাংবাদিক ক্লাবের সহ সভাপতি এম.জি কিবরিয়া, যুগ্ন সম্পাদক মশিউর রহমান সুজন ( নেক্সট নিউজ) দপ্তর সম্পাদক মুন্সী আল ইমরান (চ্যানেল23), প্রচার সম্পাদক অমর মজুমদার (আলোকিত সকাল), সাংস্কৃতিক সম্পাদক মো.শরীফুল হক (তথ্যবাণী), নারী বিষয়ক সম্পাদিকা আফিফা নৌশিন (নিউজ29টিভি) বজলুর রহমান (আমাদের কণ্ঠ) আপ্যায়ন সম্পাদক মোগল হোসেইন সম্রাট(বিডি লাইফ নিউজ), শ্যামপুর থানা প্রেসক্লাবের সভাপতি মো: জনি, সাধারণ সম্পাদক মোঃ মনির হোসেন,অর্থ সম্পাদক সুজন শেখ, কদমতলী থানা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক আবুল কালাম,ডেমরা রিপোর্টার ক্লাব সাধারণ সম্পাদক হৃদয় হোসেন চুন্নু,সাইফুল ইসলাম পারভেজ,নির্বাহী সদস্য আরিফুল ইসলাম আরিফ(সময় নিউজ)ফকির জাকির মাহমুদ,মুন্নী আক্তার তিশা, প্রমূখ।

এসময় সাংবাদিক নেতারা বলেন সারাদেশে সাংবাদিকদের ওপর যে বর্বরোচিত হামলার ঘটনা ঘটছে এর কোন প্রতিকার নেই। এধরনের ন্যক্কারজনক ঘটনা থেকে সাংবাদিকদের ঐক্যবদ্ধের বিকল্প নেই। এবং সাংবাদিকদের নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে সাংবাদিক নির্যাতন বন্ধে রাষ্ট্রের কাছে যুগোপযোগী আইন প্রণয়নের দাবি জানান।