• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৫:০৮ পূর্বাহ্ন

সাংবাদিক নেতা ওমর ফারুক -এর ওপর হামলার প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন


প্রকাশের সময় : জুন ১৩, ২০২২, ১০:০৬ পূর্বাহ্ন / ১১৮
সাংবাদিক নেতা ওমর ফারুক -এর ওপর হামলার প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ মুক্তিযুদ্ধের স্বপক্ষের সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) -এর সভাপতি, সাংবাদিক নেতা ওমর ফারুকের ওপর বিএনপির সন্ত্রাসী কর্তৃক হামলার প্রতিবাদে গোপালগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

গোপালগঞ্জ সাংবাদিক ইউনিয়ন (জিইউজে) -এর উদ্যোগে রোববার (১২ জুন) দুপুরে গোপালগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে অংশ নেওয়া সাংবাদিক নেতৃবৃন্দরা বলেন, সাংবাদিকের ওপর হামলা মানে বাক স্বাধীনতার ওপর হামলা। যারা দেশের স্বাধীনতা-ও গণতন্ত্রে বিশ্বাস করে না, যারা দেশের উন্নয়নে বিশ্বাস করে না তারাই সাংবাদিক নেতা ওমর ফারুকের ওপর হামলা চালিয়েছে।
সাংবাদিক নেতারা অনতিবিলম্বে ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুকের ওপর হামলাকারী সন্ত্রাসীদেরকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবি জানানো হয়। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণারও হুশিয়ারী দেওয়া হয়। বক্তারা সাংবাদিক নেতা ওমর ফারুকের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে বলেন, বারবার সাংবাদিকরা আক্রমণের শিকার হয়। কোনো হামলাই আর সহ্য করা হবে না। সমাবেশ থেকে সকল সাংবাদিকের নিরাপত্তারসহ সাংবাদিক হত্যাকাণ্ডের বিচারের দাবি জানানো হয়।

গোপালগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সৈয়দ মুরাদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল ফাত্তাহ (সজু) -এর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, গোপালগঞ্জ জিইউজে’র অর্থ বিষয়ক সম্পাদক সেলিম বেগ, নির্বাহী সদস্য জয়ন্ত শিরালী,
টুঙ্গিপাড়া প্রেস ক্লাবের সভাপতি বিএম গোলাম কাদের, কাশিয়ানী রিপোর্টার্স ফোরামের সভাপতি ও গোপালগঞ্জ জিইউজে’র অন্যতম সদস্য মিলটন খান, কোটালীপাড়া প্রেসক্লাবের সভাপতি প্রমথ রঞ্জন প্রমুখ।

এ সময় গোপালগঞ্জ সাংবাদিক ইউনিয়ের সকল সদস্য সহ জেলায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উক্ত মানববন্ধনে উপস্থিত ছিলেন।