• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:৫৫ অপরাহ্ন

শ্রীপুর মাতিয়ে গেলেন কণ্ঠশিল্পী মনির খান ও মেরি :  জমকালো আয়োজনে শ্রীপুর সাংবাদিক সমিতির ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


প্রকাশের সময় : জানুয়ারী ১১, ২০২৩, ৬:১৭ অপরাহ্ন / ১৮
শ্রীপুর মাতিয়ে গেলেন কণ্ঠশিল্পী মনির খান ও মেরি :  জমকালো আয়োজনে শ্রীপুর সাংবাদিক সমিতির ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক,গাজীপুরঃ শ্রীপুর সাংবাদিক সমিতির ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে গান গেয়ে দর্শক শ্রোতাদের মাতিয়ে গেলেন কণ্ঠশিল্পী মনির খান ও কক্সবাজারের আঞ্চলিক গানের সম্রাজ্ঞী খ্যাত জাকিয়া সুলতানা মেরি।লক্ষাধিক দর্শক-শ্রোতার উপস্থিতিতে সন্ধ্যা থেকে শুরু হয়ে দুই শিল্পীর একক এবং যুগল কণ্ঠে গান চলে রাত সোয়া তিনটা পর্যন্ত। মনির খান ও মেরীর যুগল কন্ঠে, যদি বউ সাজো গো, তোমায় নিয়ে গড়বো আমি প্রেমের তাজমহলসহ রংবেরঙের গান খায়ে গভীর রাত পর্যন্ত লক্ষাধিক দর্শক মাতিয়ে রাখেন এই দুই শিল্পী।

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা ও অকৃত্রিম পেশাদারিত্ব বজায় রেখে প্রতিষ্ঠার ২৭ বছর পার করলো শ্রীপুরের সাংবাদিকদের প্রাণের সংগঠন শ্রীপুর সাংবাদিক সমিতি।

মঙ্গলবার উপজেলার মাওনা চৌরাস্তায় উৎসবমুখর পরিবেশে বর্ণিল আয়োজনে আলোচনা সভা সঙ্গীতানুষ্ঠান ও কেককেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। শ্রীপুর সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা ও যুগান্তর পত্রিকার সাংবাদিক আব্দুল মালেক এর সার্বিক ব্যবস্থাপনায় এবং সভাপতি সিদ্দিকুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেল শ্রীপুর পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ আনিছুর রহমান, বরেণ্য অতিথি ছিলেন জার্নালিস্ট ভয়েস অব বাংলাদেশের সাধারণ সম্পাদক ইকবাল হাসান কাজল, অনুষ্ঠান উদ্বোধন করেন শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুল জলিল বি. এ, প্রধান আলোচক ছিলেন মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ জাহাঙ্গীর আলম খোকন। বিশেষ অতিথি ছিলেন, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও শ্রীপুর পৌরসভার প্যানেল মেয়র মুহাম্মদ হাবিবুল্লাহ, গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল আলম রবিন ও যুবলীগ নেতা শারফুল ইসলাম।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাজীপুর ও শ্রীপুরের বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ এবং শ্রীপুর সাংবাদিক সমিতির সদস্য বৃন্দ।

অতিথিদের বক্তব্যের শুরুতে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানান, শ্রীপুর সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা দৈনিক যুগান্তর প্রতিনিধি আব্দুল মালেক।

প্রতিষ্ঠাতা বলেন, স্থানীয় সাংবাদিকদের ঐক্যবদ্ধ রাখা এবং অধিকার আদায়ের লক্ষে ১৯৯৬ সালে সাংবাদিক সমিতি গঠন করেছিল। ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে মনে হচ্ছে আমার স্বপ্ন পূরণ হয়েছে। তিনি সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

প্রধান অতিথি আলহাজ্ব মোঃ আনিছুর রহমান বলেন, শ্রীপুর সাংবাদিক সমিতি পেশাদারিত্বের সাথে তার যথাযথ দায়িত্ব পালন করে যাচ্ছে। আমরা প্রত্যাশা করবো তাদের এই ধারাটা যেন অক্ষুণ্ণ থাকে, অব্যাহত থাকে। আজকের এই সুন্দর দিনে সাংবাদিক সমিতির সকল সদস্যকে অভিনন্দন জানাই, তাদের জন্মদিনের শুভেচ্ছা জানাই।

অতিথিদের বক্তব্য শেষে প্রধান অতিথি ও সমিতির প্রতিষ্ঠাতা শ্রীপুর সাংবাদিক সমিতির সকল সদস্যদের নিয়ে কেক কেটে ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। পরে অতিথিরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানের গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী মনির খান ও জাকিয়া সুলতানা মেরি।