• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

বিধায়ক হিসেবে শপথ নিলেন মমতা


প্রকাশের সময় : অক্টোবর ৭, ২০২১, ৮:৪৫ অপরাহ্ন / ৩৮৫
বিধায়ক হিসেবে শপথ নিলেন মমতা

আন্তর্জাতিক ডেস্কঃ মুখ্যমন্ত্রী হিসাবে শপথ আগেই নিয়েছেন। বৃহস্পতিবার(৭ অক্টোবর) বিধায়ক হিসাবে শপথ নিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে শপথ নিলেন আরও দুই নবনির্বাচিত বিধায়ক জাকির হোসেন এবং আমিরুল ইসলাম। মুলত, রাজ্যপালের অনুমতি নিয়ে বিধানসভার স্পিকার বিধায়কদের শপথ পাঠ করান। কিন্তু এদিন প্রথা ভেঙে প্রথমবার বিধানসভায় এসে শপথবাক্য পাঠ করান পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়। জনপ্রতিনিধিত্ব আইনের ধারায় নিজের হাতে সেই ক্ষমতা নিয়েছন ধনকড়।

তবে এদিন উল্লেখযোগ্যভাবে বিধানসভায় মমতার শপথগ্রহণ অনুষ্ঠানে বিরোধী দল হিসেবে বিজেপির কোনও বিধায়ক উপস্থিত ছিলেন না। বিরোধীশূন্য বিধানসভায় শপথ নিলেন মমতাসহ তিনজন বিধায়ক।

এবারের উপ নির্বাচনে ভবানীপুরে রেকর্ড ভোটে জয়ী হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৫৮ হাজারের বেশি ভোটের ব্যবধানে হারিয়েছেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে। জাকির হোসেন মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুরে জিতেছেন ৯২ হাজার ভোটের ব্যবধানে এবং একই জেলায় সামশেরগঞ্জে আমিরুল জিতেছেন ২৬ হাজারের বেশি ভোটের ব্যবধানে।

এদিন শপথবাক্য পাঠ করানোর পর তৃণমূলের নেতা-মন্ত্রীদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন রাজ্যপাল। রাজ্যে ভোট পরবর্তী হিংসা ইস্যুতে প্রতিদিন রাজ্য থেকে রাজভবনের বাগযুদ্ধ রুটিন হয়ে দাঁড়িয়েছিল। সেই পর্ব কাটিয়ে এদিন রাজ্যপালের সঙ্গে কুশল বিনিময় করেন শাসকদলের নেতামন্ত্রীরা।