• ঢাকা
  • শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৪৭ অপরাহ্ন

বাস ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদ করায় সাংবাদিকের উপর হামলা


প্রকাশের সময় : জুলাই ৮, ২০২২, ১০:০৮ অপরাহ্ন / ৮৫
বাস ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদ করায় সাংবাদিকের উপর হামলা

মোঃ রাসেল সরকারঃ শরীয়তপুরে বাস ভাড়া বেশি নেওয়ার প্রতিবাদ করায় ‘শরীয়তপুর পরিবহন’এর একটি যাত্রীবাহী বাসের স্টাফদের হামলার আহত হয়েছেন স্থানীয় সাংবাদিক ও শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি রোকনুজ্জামান পারভেজ।

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুর পৌনে ২টার দিকে যাত্রাবাড়ী পেট্রল পাম্পের সামনে এ হামলার ঘটনা ঘটে। এর পর বিকেল সাড়ে ৪টার দিকে শরীয়তপুর সদরে পৌঁছলে বাসটিকে জব্দ করেন যাত্রীরা।

মারধরের শিকার রোকনুজ্জামান পারভেজ বলেন, ঢাকা যাত্রাবাড়ী থেকে শরীয়তপুরের বাসের ভাড়া ছিল ২৫০ টাকা। কিন্তু টিকিট না দিয়ে ৩০০ টাকা ভাড়া নিচ্ছেন কর্তৃপক্ষ। ৫০ টাকা বেশি নিচ্ছেন কেন? যাত্রীরা ও আমি এমন প্রতিবাদ করায় বাসের যাত্রাবাড়ী কাউন্টার ইনচার্জ সাদ্দাম হোসেন ও তার সহযোগীরা আমাকে মারধর করে এবং জামা ছিঁড়ে ফেলে, সঙ্গে থাকা টাকা নিয়ে যায়।

পরে প্রাথমিক চিকিৎসা নেই। এছাড়া যেই যাত্রীরা প্রতিবাদ করে তাদেরও বাস থেকে ধাক্কা দিয়ে নামিয়ে দেন। আমি বিষয়টি পুলিশকে অবগত করেছি। আমি অভিযোগ করবো।

মো. সুজন, আল-আমিন সিকদারসহ যাত্রীরা বলেন, টিকিট না দিয়ে আমাদের কাছ থেকে অতিরিক্ত ৫০ টাকা নিচ্ছে শরীয়তপুর পরিবহন কর্তৃপক্ষ। প্রতিবাদ করায় আমাদের বাস থেকে ধাক্কা দিয়ে নামিয়ে দেয়। সাংবাদিক পারভেজকে মারধর করে জামা ছিঁড়ে ফেলছে। এরা সবসময় যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করে।

শরীয়তপুর পরিবহনের পরিচালক দেলোয়ার হোসেন স্বপন খান মোবাইল ফোনে বলেন, সাংবাদিকের সঙ্গে এমন আচরণ আসলেই লজ্জাজনক। সাংবাদিক সাহেব বিষয়টি আমাকে জানিয়েছেন। পারভেজসহ যাত্রীদের সঙ্গে যারা খারাপ আচরণ করেছেন তাদের বিচার করা হবে।

শরীয়তপুর ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শহীদুজ্জামান খান ও যুগ্ম সম্পাদক মো. মানিক মোল্লা বলেন, পারভেজকে মারধর করে জামা ছিঁড়ে ফেলা এটা সন্ত্রাসী কর্মকাণ্ড। এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

শরীয়তপুর প্রেস ক্লাবের সভাপতি অনল কুমার দে বলেন, সংবাদকর্মীসহ যাত্রীদের উপর হামলা অত্যান্ত নিন্দনিয় ও ন্যাক্কারজনক। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।