• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৪১ পূর্বাহ্ন

নড়াইলে সাংবাদিকদের উপরে হামলা,মিথ্যা চাঁদাবাজী মামলার ঘটনায় সিসি ফুটেজ দেখে সুষ্ঠ তদন্তের দাবী


প্রকাশের সময় : জানুয়ারী ১৮, ২০২৩, ৭:৩৮ অপরাহ্ন / ৪১
নড়াইলে সাংবাদিকদের উপরে হামলা,মিথ্যা চাঁদাবাজী মামলার ঘটনায় সিসি ফুটেজ দেখে সুষ্ঠ তদন্তের দাবী

নিজস্ব প্রতিবেদক,নড়াইলঃ নড়াইল সদর উপজেলার কড়োলা ইউনিয়নের আগদিয়া আব্দুর রউফ সিকদার ওরফে (খোকন হুজুর) এর চিকিৎসালয়ে সাংবাদিক’রা তাদের পেশাগত দায়িত্ব পালনকালে চাঁদাবাজীর কথিত অভিযোগে ৩ জন সাংবাদিক গ্রেফতারে নড়াইলসহ দেশের সাংবাদিক মহলের নিন্দার জ্ঞাপন। আজকের বাংলাদেশ টুয়েন্টিফোর ডটকম, দৈনিক আলোকিত সকাল পত্রিকা এবং আজকের দেশ ডট কম সুষ্ঠ তদন্তপুর্বক দোষীদের দৃষ্ঠান্তমুলক শাস্তি দাবী করেছে।

গত ১৩ জানুয়ারী  শুক্রবার নড়াইল সদর উপজেলার আব্দুর রউফ সিকদার ওরফে খোকন হুজুরের বিরুদ্ধে নানা অভিযোগের ভিত্তিতে দৈকিক আলোকিত সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার ও আজকের দেশ ডটকমের নড়াইল জেলা প্রতিনিধি সাংবাদিক মো:রফিকুল ইসলাম, সাংবাদিক টিপু সর্দার ও সাংবাদিক মনির খান অনুসন্ধানে যান। আব্দুর রউফ সিকদার ওরফে খোকন হুজুরের ফার্মেসিতে অনুমতিক্রমে প্রবেশ করেন। এ সময় আব্দুর রউফ সিকদার ওরফে খোকন হুজুরের ফার্মেসিতে বসে নিজে সাংবাদিকদের কাঁছে তথ্য গোপন করে কৌশলে ভাড়াটিয়া মাস্তানদের দিয়ে কথিত চাঁদাবাজীর অভিযোগ তুলে সাংবাদিকদের অপদস্ত করে পুলিশে সোপর্দ করে বলে অভিযোগ উঠেছে।

প্রশাসনের কর্মকর্তাদের জ্ঞাতার্থে আজকের দেশ ডটকম এর প্রকাশক ও সম্পাদক আমিনুর রহমান বাদশা’র কৌতুহল হচ্ছে সাংবাদিক’রা যদি দীর্ঘদিন থেকেই চাঁদাই দাবী করে আসছিল তাহলে মামলার বাদী আব্দুর রউফ ওরফে খোকন হুজুর পুর্বে কেন তাদের ব্যাপারে থানায় কোন অভিযোগ দেননি বা মামলা করেননি। অন্যদিকে,সাংবাদিক’রা তো সন্ত্রাসী বা ছিনতাইকারী নয়, চাঁদা না দিলে তারা ছোরা’র ভয় দেখিয়ে টাকা দাবী করবে তা কতটুকু যৌক্তিক তাও রয়েছে রহস্যজনক।

গ্রেফতাকৃত সাংবাদিক মো: রফিকুল ইসলাম দীর্ঘদিন থেকে দৈনিক আলোকিত সকাল পত্রিকা ও আজকের দেশ ডট কমসহ বেশকিছু প্রিন্ট ও ইলেকটনিক্স মিডিয়ায় নড়াইল জেলা প্রতিনিধি হিসাবে সততা, সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে।

 

দীর্ঘ দিনের পেশাদারিত্বে তার বিরুদ্ধে অসততা ও অস্বচ্ছতার কোন অভিযোগ ছিলনা। পেশাদার সাংবাদিক’রা দেশ-মাটি ও মানুষের কল্যানে পেশাগত দায়িত্ব পালনকালে সমাজের স্বার্থপর মহল কতৃক বিভিন্ন জায়গায় বারবার হেনস্তার শিকার হচ্ছে। এহেন পরিস্থিতিতে নড়াইল সদর উপজেলায় তথাকথিত চাঁদাবাজীর মামলায় অভিযুক্ত সাংবাদিকদের নামে মিথ্যা মামলার বাদী আব্দুর রউফ ওরফে খোকন হুজুরের ফার্মেসিতে সিসি ক্যামেরা’র ফুটেজ জব্দ করে এবং বাদী আব্দুর রউফ ওরফে খোকন হুজুর সাংবাদিকদের বলেছেন তাকে নাকিসাংবাদিক মো: রফিকুল ইসলাম মোবাইলে ফোন করে বলেছে টাকা রেডি রাখতে তাহলে মোবাইলের কললিষ্ট বের করলেই বেরিয়ে আসবে আসল ও সত্য ঘটনা।

তাই অনতিবিলম্বে ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে নড়াইল জেলা প্রশাসন ন্যায় বিচার নিশ্চিতে নিরপেক্ষ পেশাদারিত্বে অগ্রনী ভূমিকা রাখবেন বলে মনে করা হচ্ছে। এমনটাই প্রত্যাশা করেছেন আজকের দেশ ডট কম এর প্রকাশক ও সম্পাদক আমিনুর রহমান বাদশা ও নড়াইলসহ সারা দেশের সাংবাদিক মহল।