• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪১ অপরাহ্ন

ঢাকা পোস্ট সম্পাদকের বিরুদ্ধে মামলায় ডিইউজের উদ্বেগ


প্রকাশের সময় : জানুয়ারী ১৩, ২০২৩, ৯:১৩ অপরাহ্ন / ৩২
ঢাকা পোস্ট সম্পাদকের বিরুদ্ধে মামলায় ডিইউজের উদ্বেগ

মোঃ রাসেল সরকার,ঢাকাঃ সংবাদ প্রকাশের জেরে অনলাইন সংবাদ মাধ্যম ঢাকা পোস্ট-এর সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের বিরুদ্ধে গাইবান্ধায় হয়রানিমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। শুক্রবার ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন এক বিবৃতিতে অবিলম্বে হয়রানিমূলক এ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, সরকার ও সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন সংবাদ মাধ্যমের স্বাধীনতার প্রশ্নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তখন সরকারের বিভিন্ন মহলে ঘাপটি মেরে থাকা একটি অসাধু চক্র নিজেদের দুর্নীতি-অনিয়ম-অপরাধ ঢাকতে সাংবাদিকদের আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। ওই চক্রটির কর্মকাণ্ড সরকারের স্বাধীন সংবাদ মাধ্যম নীতিকে প্রশ্নবিদ্ধ করছে, সাংবাদিক ও সংবাদ মাধ্যমকে নানাভাবে হয়রানিমূলক ও মিথ্যা মামলার জালে আবদ্ধ করার অপচেষ্টা করছে।

সাংবাদিক ও সংবাদ মাধ্যমের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা ও হয়ারানিমূলক মামলা অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, অন্যথায় সাংবাদিক সমাজ এ ধরণের হয়রানিমূলক মামলা ও নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বাধ্য হবে।

উল্লেখ্য, গত বছরের ১৬ নভেম্বর “ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ” শিরোনামে সংবাদ প্রকাশ করে অনলাইন সংবাদ মাধ্যম “ঢাকা পোস্ট ডটকম”। সংবাদটির জের ধরে গত ৮ জানুয়ারি ঢাকা পোস্ট-এর সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে হয়রানিমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলা করেন চেয়ারম্যান মোসাব্বির।