• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৩৯ অপরাহ্ন

জাতীয় প্রেস ক্লাবের ভোট শনিবার, চলছে শেষ সময়ের প্রচারণা


প্রকাশের সময় : ডিসেম্বর ২৯, ২০২২, ৩:০০ পূর্বাহ্ন / ৬৭
জাতীয় প্রেস ক্লাবের ভোট শনিবার, চলছে শেষ সময়ের প্রচারণা

মোঃ রাসেল সরকার/এম শিমুল খানঃ জাতীয় প্রেস ক্লাবের ২০২৩-২৪ মেয়াদের ব্যবস্থাপনা কমিটির নির্বাচন আগামী ৩১ ডিসেম্বর (শনিবার) অনুষ্ঠিত হবে। নির্বাচন ঘিরে শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের সমর্থকেরা। উৎসবমুখর প্রচারণা চলছে প্রেস ক্লাব প্রাঙ্গনে।

এ নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরাম ও সবুজ-ইলিয়াস পরিষদ নামে দুইটি প্যানেল রয়েছে। এর বাইরে স্বতন্ত্র প্রার্থীরাও অংশ নিচ্ছেন। ব্যবস্থাপনা কমিটির ১৭ পদের বিপরীতে লড়ছেন তারা। এর মধ্যে আওয়ামী লীগ সমর্থিত ‘মুক্তিযুদ্ধের চেতনার ফোরাম’ পক্ষে ফরিদা-শ্যামল পরিষদ থেকে প্রেস ক্লাবের বর্তমান সভাপতি ফরিদা ইয়াসমিন সভাপতি পদে ও সাধারণ সম্পাদক পদে শ্যামল দত্ত নির্বাচন করছেন। আর বিএনপি সমর্থিত পক্ষ থেকে সভাপতি পদে সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান নির্বাচনে অংশ নিয়েছেন।

এছাড়া ফরিদা-শ্যামল পরিষদ থেকে সিনিয়র সহ-সভাপতি কার্তিক চ্যার্টাজী, সহ-সভাপতি রেজোয়ানুল হক রাজা, যুগ্ম সম্পাদক আশরাফ আলী, আইযুব ভূঁইয়া এবং কোষাধ্যক্ষ পদে শাহেদ চৌধুরী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ পরিষদের হয়ে ১০টি সদস্য পদের বিপরীতে লড়ছেন মিজান মালিক, ফরিদ হোসেন, শাহনাজ সিদ্দিকী সোমা, রহমান মুস্তাফিজ, কল্যাণ সাহা, সলিমুল্লাহ সেলিম, নজরুল কবীর, নিজামুল হক বিপুল, ইব্রাহীম খলিল খোকন ও শামীম সিদ্দিকী।

অন্যদিকে, সবুজ-ইলিয়াস পরিষদ থেকে সিনিয়র সহ-সভাপতি পদে হাসান হাফিজ, সহ-সভাপতি সৈয়দ আলী আফসার, যুগ্ম সম্পাদক ইলিয়াস হোসেন ও সাইদুল হোসেন সাহেদ এবং কোষাধ্যক্ষ পদে হাসান শরীফ নির্বাচনে অংশ নিয়েছেন। পাশাপাশি এ পরিষদ থেকে ১০টি সদস্য পদের বিপরীতে লড়ছেন সৈয়দ আবদাল আহমদ, কাজী রওনক হোসেন, বখতিয়ার রানা, শাহনাজ পলি, কামরুল হাসান দর্পন, আনিসুল রহমান খান, সীমান্ত খোকন, মোহাম্মদ মোমিন হোসেন, শামসুল হক দুররানী ও তাহমিনা আক্তার।

নির্বাচনে স্বতন্ত্র থেকে সিনিয়র সহ-সভাপতি ড. কাজী আবদুল হান্নান, সাধারণ সম্পাদক পদে সরদার ফরিদ আহমদ ও মাইনুল আলম, কোষাধ্যক্ষ পদে শাহনেওয়াজ দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক পদে ভানুরঞ্জন চক্রবর্তী মনোনয়নপত্র জমা দিয়েছেন। স্বতন্ত্র থেকে সদস্যপদে ১৬ জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন বলে জানা গেছে।

আগামী ৩১ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। আগের দিন ৩০ ডিসেম্বর শুক্রবার প্রেস ক্লাব ভবনে ২৪তম দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

নির্বাচন ঘিরে শেষ সময়ের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থী ও তাদের সমর্থকেরা। উৎসবমুখর প্রচারণা চলছে প্রেস ক্লাব প্রাঙ্গনে। প্রেস ক্লাব প্রাঙ্গন থেকে শুরু করে সাংবাদিকদের বিভিন্ন সংগঠনে আলোচনা এখন ভোট নিয়ে। প্রার্থীরাও ভোটের জন্য বিভিন্ন সংগঠন ও মিডিয়া হাউসে যাচ্ছেন।

আগামী দুই বছর মেয়াদি নতুন কমিটি (২০২৩-২৪) নির্বাচনের জন্য আট সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিটি গঠন করা হয়েছে। নির্বাচন কমিটির চেয়ারম্যান মো. মোস্তফা-ই-জামিল। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন জাফর ইকবাল, এসএএম শওকত হোসেন, মিনার মনসুর, গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া), শামীমা চৌধুরী, মো. মনিরুজ্জামান ও নবনীতা চৌধুরী।