• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৩ পূর্বাহ্ন

গুণীজন শ্রেষ্ঠ সংগঠক সম্মাননা স্মারক পেলেন সাংবাদিক মো: রাসেল সরকার


প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১২, ২০২৪, ৭:৫০ অপরাহ্ন / ২৪
গুণীজন শ্রেষ্ঠ সংগঠক সম্মাননা স্মারক পেলেন সাংবাদিক মো: রাসেল সরকার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সভায় সংস্থার কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বস্তুনিষ্ঠ সংবাদকর্মী শ্রেষ্ঠ সংগঠক হিসেবে গুণীজন সম্মাননা স্মারক পেলেন সাংবাদিক মো: রাসেল সরকার। গুণীজন শ্রেষ্ঠ সংগঠক সম্মাননা স্মারক প্রদান করেন প্রবীণ সাংবাদিক ও জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি আলতাফ হোসেন।

সোমবার সকাল ১০টায় জমকালো আয়োজনে জাতীয় প্রেসক্লাবের ৩য় তলায় আব্দুস সালাম মিলনায়তনে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন অনুষ্ঠানে তাকে এই স্মারক প্রধানসহ বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা, আলোচনা সভার মাধ্যমে ১৮ দিন ব্যাপী প্রতিষ্ঠা বার্ষিকী পালনের কার্যক্রম উদ্বোধন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি, প্রবীণ সাংবাদিক ও কলামিস্ট মুহম্মদ আলতাফ হোসেন। উদ্বোধন করেন সংস্থার প্রধান উপদেষ্টা শিক্ষাবিদ লায়ন গনি মিয়া বাবুল। সঞ্চালনা করেন জাতীয় সাংবাদিক সংস্থার মহাসচিব মুহাম্মদ কামরুল ইসলাম। সভাপতিত্ব করেন সংস্থার নির্বাহী সভাপতি শাহজাহান মোল্লা। বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহ-সভাপতি মোঃ আবুল বাসার মজুমদার, সহ-সভাপতি মোঃ খায়রুল ইসলাম, মিজানুর রহমান প্রিন্স, প্রেসিডিয়াম সদস্য মোঃ আনারুল হক, মোঃ কামাল হোসেন আজাদ।

এ সময় বক্তব্য রাখেন যুগ্ম মহাসচিব মোঃ মামুন-অর-রশিদ, লায়ন মোহাম্মদ শিকদার আরিফুল আলম টিটো, সহকারী মহাসচিব মোঃ আনিছুর রহমান প্রধান, সাংগঠনিক সচিব মোঃ রাসেল সরকার, অর্থ সচিব মোঃ জামাল হোসেন, দপ্তর সচিব মোঃ রাব্বি মোল্লা, প্রচার ও প্রকাশনা সচিব মোঃ আব্দুস সবুর, মানবাধিকার সচিব মোঃ মুসা খান রানা, তথ্য ও প্রযুক্তি সচিব মোঃ আবেদ আলী, নির্বাহী সদস্য মোঃ মহসিন উদ্দিন, ইকরামুল হক সোহেল, রাসেল ইসলাম জীবন, আজীবন সদস্য মোঃ আকন্দ আজাদ মোঃ নুরনবী, মতিউর রহমান রিয়াদ সহ নেতৃবৃন্দ।

বক্তব্য প্রদানকালে যুগ্ম মহাসচিম মামুন-অর-রশিদ বলেন, সাংবাদিকদের জন্য করা সংস্থার কল্যাণ ট্রাস্ট আরো কার্যকর করতে হবে, সাংবাদিকরা হামলা মামলা কিংবা অসুস্থ হলে সরেজমিনে গিয়ে তাদের আইনি সেবা, চিকিৎসা সেবা ও আর্থিক সেবা প্রদান করতে হবে এবং সাংবাদিকতার উৎকর্ষ বিকাশে বুনিয়াদী, অনুসন্ধানী সাংবাদিকতা ও বিষয় ভিত্তিক প্রশিক্ষণ ও সনদ প্রদান করতে হবে।

গুণীজন শ্রেষ্ঠ সংগঠক সম্মাননা স্মারক পেয়ে সাংবাদিক মোঃ রাসেল সরকার বলেন, জাতীয় সাংবাদিক সংস্থার ৪৩তম প্রতিষ্ঠাতা প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে আমাকে ‌‌কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বস্তুনিষ্ঠ সংবাদকর্মী শ্রেষ্ঠ সংগঠক হিসেবে গুণীজন সম্মাননা স্মারক প্রধান করেন আমার শিক্ষক প্রবীণ সাংবাদিক ও জাতীয় সাংবাদিক সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি জনাব আলতাফ হোসেন।

তিনি আরও বলেন, সাংবাদিকতায় আমার প্রিয় শিক্ষক এর হাত থেকে বস্তুনিষ্ঠ সংবাদকর্মী গুণীজন শ্রেষ্ঠ সংগঠক সম্মাননা স্মারক পেয়ে আমি ধন্য ও প্রিয় শিক্ষকের প্রতি জানাই কৃতজ্ঞতা।