• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ১১:১৮ পূর্বাহ্ন

ক্র্যাবের সভাপতি তমাল-সম্পাদক মামুন


প্রকাশের সময় : জানুয়ারী ১১, ২০২৩, ২:১৯ পূর্বাহ্ন / ২৯
ক্র্যাবের সভাপতি তমাল-সম্পাদক মামুন

এম রাসেল সরকার,ঢাকাঃ বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যনির্বাহী কমিটি-২০২৩ নির্বাচনে সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক পদে মামুনুর রশিদ নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার (১০ই জানুয়ারি) দিনভর ভোটগ্রহণ শেষে নবনির্বাচিতদের নাম ঘোষণা করেন সিনিয়র সাংবাদিক পারভেজ খানসহসহ চার সদস্যের নির্বাচন কমিশন। রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে নির্বাচন অনুষ্ঠিত হয়।

এর আগে, মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোটগ্রহণ। নির্বাচনে মোট ভোটার ২৯৩ জন। মোট ভোট পেড়েছে ২৭৩। এরমধ্যে চারজন সভাপতি পদে ভোট দেননি। এছাড়া দফতর সম্পাদক কামাল হোসেন তালুকদার এবং প্রশিক্ষণ ও তথ্য প্রযুক্তি সম্পাদক ইসমাঈল হোসেন ইমু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

মির্জা মেহেদী তমাল সভাপতি পদে ১৫২ ভোট, সহ-সভাপতি মাসুম মিজান ১৬১ ভোট, মামুনুর রশীদ সাধারণ সম্পাদক পদে ১৫৭ ভোট, আনোয়ারুল হক বকুল সাংগঠনিক সম্পাদক পদে ২১৯ ভোট, প্রচার ও প্রকাশনায় এম ফয়েজ ১৪৮ ভোট, যুগ্ম সম্পাদক রুদ্র মিজান ১৩৩ ভোট, অর্থ সম্পাদক ইমদাদুল হক ১৪০ ভোট, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আবু জাফর ১৩৫ ভোট, কল্যাণ সম্পাদক অসিম সিদ্দিকী ১৬৬ ভোট, আন্তর্জাতিক সম্পাদক তানভীর ১৩৮ ভোট এবং কার্যনির্বাহী সদস্য আব্দল্লাহ আল মামুন ১৭৬, জসীম উদ্দীন ১৩৫ এবং এনামুল করিম রুপম ৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এদিকে তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ছিলেন ইন্ডিপেন্ডেন্ট টিভির স্পেশাল করেসপন্ডেন্ট পারভেজ খান। অপর সদস্যরা হলেন, দৈনিক জবাবদিহির নির্বাহী সম্পাদক তৌহিদুর রহমান ও বৈশাখী টেলিভিশনের সিএনই সাইফুল ইসলাম। নির্বাচন পরিচালনা কমিটির সচিব হিসেবে দায়িত্ব পালন করেন আহমদ আতিক।