• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:০৬ পূর্বাহ্ন

উৎসবমুখর পরিবেশে জাতীয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২২, ১০:০৭ পূর্বাহ্ন / ২০
উৎসবমুখর পরিবেশে জাতীয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক: উৎসবমুখর পরিবেশে জাতীয় প্রেসক্লাবের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার নবীন প্রবীণদের পদচারণায় মুখরিত হয় উঠেছিল প্রেসক্লাব প্রাঙ্গণ। সন্ধ্যা সাতটায় কেক কাটার মাধ্যমে শুরু হয় প্রতিষ্ঠাবার্ষিকীর আনন্দঘন আয়োজন। ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান সাবেক সভাপতি সাইফুল আলম, সাবেক সাধারণ সম্পাদক কামরুল ইসলাম চৌধুরীসহ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের নিয়ে কেক কাটেন। এরপর নান্দনিক নৃত্যানুষ্ঠান পরিবেশন করে ক্লাব প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী মঞ্চ মাতিয়ে তোলেন শামীম আরা নিপা ও শিবলী মোহাম্মদের নেতৃত্বে নৃত্যৃশিল্পীরা। ফাহমিদা নবী ও শুভ্রদেব পরিবেশন করেন মনোমুগ্ধকর গান। সবশেষে ব্যান্ড দল জলের গান-এর গানে মুখরিত হয়ে উঠে ক্লাব প্রাঙ্গণ।

এরআগে সভাপতি ও সাধারণ সম্পাদক ক্লাব সদস্যদের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা জানান। এরপর ক্লাবের ছয়জন প্রবীণ সদস্যকে আনারারী জীবন সদস্য হিসেবে বরণ করে নেওয়া হয়। এ সময় প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আমন্ত্রিত চারজন ভারতীয় সাংবাদিকের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়। এদের মধ্যে রয়েছেন, অল ইন্ডিয়ান জার্নালিস্ট ইউনিয়নের সভাপতি গীতার্থ পাঠক, প্রসক্লাব অব ইন্ডিয়ার সাবেক সভাপতি গৌতম লাহিড়ী ও সাবেক সাধারণ সম্পাদক মহুয়া চট্টেপাধ্যায় এভং আগরতলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রণব সরকার।

সকালে অনুষ্ঠিত হয় ক্লাব সদস্যদের মিনি ম্যারাথন দৌড় প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। রাতে বার্ষিক ডিনার ও র‌্যাফেল ড্র এর মাধ্যমে শেষ হয় ১৩ দিনব্যাপী ধরে নানা আয়োজনে চলা জাতীয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানমালা।