• ঢাকা
  • শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৪ অপরাহ্ন

অবিলম্বে সাংবাদিক হত্যা ও নির্যাতন বন্ধ করতে হবে : বিআরজেএ


প্রকাশের সময় : ডিসেম্বর ৭, ২০২২, ১০:৩৭ অপরাহ্ন / ৪৭
অবিলম্বে সাংবাদিক হত্যা ও নির্যাতন বন্ধ করতে হবে : বিআরজেএ

মোঃ রাসেল সরকার,ঢাকাঃ অবিলম্বে সাংবাদিক হত্যা ও নির্যাতন বন্ধ করার দাবি জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশন- বিআরজেএ। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বিআরজেএ-এর নেতারা এ দাবি জানান।

জাতীয় প্রেসক্লাবে সংবাদকর্মীর উপর ছাত্রলীগের ন্যক্যারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে সংগঠনটি।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক শহিদুল ইসলাম বলেন, এই সূরকারের দুর্নীতি ও অনিয়মের চিত্র যাতে প্রকাশিত না হয় তাই তাদের সন্ত্রাসী ছাত্রসংগঠন ও পৃষ্ঠা-৭, কলাম-৪ অবিলম্বে সাংবাদিক হত্যা ও যুবসংগঠন ছাত্রলীগ ও যুবলীগকে সাংবাদিকদের উপর লেলিয়ে দিয়েছে।

তারা জাতীয় প্রেসক্লাবে এসে সাংবাদিকদের উপর হামলা চালানো শুরু করেছে। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি বলেন, হামলাকারীদের পুলিশি নিরাপত্তা দেয়া হয়েছে। পুলিশ হামলাকারীদের চিনে। অবিলম্বে এসব হামলাকারীদের গ্রেফতার করতে হবে।

বিআরজেএ-এর চেয়ারম্যান মোহাম্মদ সাখাওয়াত হোসেন মঈন চৌধুরীর সভাপতিত্বে ও ডিইউজের প্রচার সম্পাদক খন্দকার আলমগীরের সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, ডিইউজের সাবেক সহ-সভাপতি ছড়াকার আবু সালেহ, বিআরজেএ-এর সিনিয়র যুগ্ম মহাসচিব ইকবাল মজুমদার তৌহিদ, কবি তারুণ্য আনোয়ার, শাহজাহান সম্রাট, রাজু আহমেদ, আনোয়ার হোসেন, শাহাবুদ্দিন প্রমুখ।

উল্লেখ্য ০৪ডিসেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক মানবজমিনের মাল্টিমিডিয়া সাংবাদিক মারুফ ইত্তেফাকের মাল্টিমিডিয়া সাংবাদিক হাসিবের উপর ছাত্রলীগের নাক্যারজনক হামলার প্রতিবাদে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।