• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

বরিশাল-২ আসনে মনোনয়ন পত্র কিনলেন জেলা আ.লীগের সাধারন সম্পাদক ইউনুস


প্রকাশের সময় : নভেম্বর ১৯, ২০২৩, ৬:০৪ অপরাহ্ন / ১০৬
বরিশাল-২ আসনে মনোনয়ন পত্র কিনলেন জেলা আ.লীগের সাধারন সম্পাদক ইউনুস

নিজস্ব প্রতিবেদক, বরিশালঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বরিশাল ০১ ও ০২ আসনের সাবেক সংসদ সদস্য রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মো.ইউনুস বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসন থেকে প্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। রবিবার বেলা ১২টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ-র আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম কেনেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল হোসেন সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন বেপারী, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মাওলাদ হোসেন সানা,উজিরপুর উপজেলা চেয়ারম্যান মজিদ সিকদার বাচ্চু,সহসভাপতি ইদ্রিস সরদার,সাবেক ভারপ্রাপ্ত বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান শরীফ উদ্দিন আহমদ কিসলু,ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মৃধা,বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের ত্রান ও সমাজ কল্যান সম্পাদক আতিকুল রহমান জুয়েল,সাবেক কোষাধ্যক্ষ ফারুক সরদার,মামুন মল্লিক,হারতা ইউনিয়ন আওয়ামী লীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক মিন্টু মজুমদার,হারতা ইউপি চেয়াম্যান অমল মল্লিক,বড়কোঠা ইউপি চেয়ারম্যান শহীদ মৃধা,বানারীপাড়া সেচ্ছাসেবক লীগের হাফিজুর রহমান মামুন,উদয়কাঠী আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাকির হোসেন সহ বানারীপাড়া ও উজিরপুর উপজেলা আওয়ামী লীগের অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবূন্দ।

উল্লেখ্য তালুকদার মো. ইউনুস মহান স্বাধীনতা সংগ্রামের রনাঙ্গনে সাহসীকতার সহীত যুদ্ধ করেছেন। বিজয়ের পরে তিনি আগৈলঝাড়ায় সুনামের সহিত আওয়ামী লীগের দ্বায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি বরিশাল জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পালন করে, দ্বায়িত্ব পান বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদকদের ।দলের প্রতিটি দুঃসময়ে দলের দ্বায়িত্ব পালন করে তিনি পরিচিত হয়েছেন আস্থাভাজন নেতা হিসেবে,তিনি পাকিস্তান রাষ্ট্রের বিরুদ্ধে পূর্ব পাকিস্তানের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ১৯৬৯ সালের গণঅভ্যুত্থান ও ১৯৭১ সালের মার্চে পাকিস্তানের সামরিক সরকারের বিরুদ্ধে অসহযোগ আন্দোলনে অংশ গ্রহন করেন। পরবর্তীতে তিনি মহান মুক্তিযুদ্ধ সহ অংশ গ্রহন করেছেন সৈরাচার বিরোধী আন্দোলনে,এছাড়াও তিনি সরকারের প্রতিটি আন্দোলনে নেতৃত্ব দিয়ে বরিশালে হয়েছেন সর্বোচ্চ জনপ্রিয় নেতা। এ যাবৎ পর্যন্ত তিনি আওয়ামী লীগের হয়ে বরিশাল ১ ও ২ আসনে নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ও দশম সংসদে প্যানেল স্পীকারের দ্বায়িত্ব পালন করেছেন ।

এদিকে বরিশাল-২ আসন তথা বানারীপাড়া ও উজিরপুরের সর্বস্তরের মুক্তিকামী জনগন তালুকদার মো.ইউনুসকে নিয়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দিকে তাকিয়ে রয়েছেন।