• ঢাকা
  • সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন

শ্রেষ্ঠ সংগঠক হিসেবে সম্মাননা পদক পেলেন চাঁদপুরের কৃতি সন্তান ও জেএসএস এর কার্যকরী সভাপতি আবুল বাসার মজুমদার


প্রকাশের সময় : মার্চ ১২, ২০২৩, ১:২৩ পূর্বাহ্ন / ১৪৮
শ্রেষ্ঠ সংগঠক হিসেবে সম্মাননা পদক পেলেন চাঁদপুরের কৃতি সন্তান ও জেএসএস এর কার্যকরী সভাপতি আবুল বাসার মজুমদার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাঃ গত ১২ই ফেব্রুয়ারি জাতীয় সাংবাদিক সংস্থার ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানে জাতীয় প্রেসক্লাবে শ্রেষ্ঠ ও সফল সংগঠক হিসাবে সম্মাননা পদক পেলেন চাঁদপুর জেলার কৃতি সন্তান,জাতীয় সাংবাদিক সংস্থা কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি, বিশিষ্ট সাংবাদিক ও মানবাধিকার কর্মী মো. আবুল বাসার মজুমদার।

এ সময় উক্ত সম্মাননা পদক তুলে দেন প্রধান অতিথি কে এম খালিদ, এমপি, প্রতিমন্ত্রী সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়। জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন মোঃ নুর ইসলাম, আহমেদ ফিরোজ কবির, এমপি পাবনা-২, শ্যামল দত্ত, সাধারণ সম্পাদক, জাতীয় প্রেস ক্লাব,ও নূর হাকিম, প্রকাশক ও সম্পাদক, দৈনিক সকালের সময়। ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবু জাফর সূর্য। কলম যোদ্ধা লিয়াকত আলী খান।

সম্মাননা পদক তুলে দেওয়ার সময় ও আরো উপস্থিত ছিলেন, মো. মাসুদুর রহমান দিপু, মো. রাসেল সরকার, সদস্য সচিব মো. ফারুক হোসেন, মো. আনোয়ারুল হক, এম এ আকাশ, মোঃ আব্দুর রহমান ও লায়ন হেলাল উদ্দিন হিলু।

বিশিষ্ট সাংবাদিক ও জাতীয় সাংবাদিক সংস্থার কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি, দৈনিক সকালের সময় পত্রিকার সহ সম্পাদক আবুল বাসার মজুমদার বলেন, কী করলে বিপদে পরে যাই, সাংবাদিকদের মধ্যে এমন মানসিকতা দেখা যাচ্ছে। সাহস নিয়ে সাংবাদিকতা করতে হলে পেশাগত জীবনে সৎ থাকার বিকল্প নেই।

তিনি আরও বলেন, দুর্নীতি প্রতিরোধে রাজনৈতিক সদিচ্ছা প্রয়োজন, তবে তা শুধু কাগজ-কলমে থাকলে হবে না। যারা দুর্নীতিবাজ হিসেবে চিহ্নিত, তাদের বিচার ও জবাবদিহির আওতায় আনতে হবে। যে সব প্রতিষ্ঠান দুর্নীতি প্রতিরোধের দায়িত্বে, তাদের সক্ষমতা বাড়াতে হবে এবং রাজনৈতিক প্রভাব মুক্ত করতে হবে।