• ঢাকা
  • শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০২:১১ অপরাহ্ন

বাজারে ঝাঁঝ কমছে কাঁচা মরিচের


প্রকাশের সময় : অগাস্ট ১৮, ২০২১, ৮:২১ অপরাহ্ন / ১৭১
বাজারে ঝাঁঝ কমছে কাঁচা মরিচের

মোঃ সোহাগ হোসেন, শার্শা,যশোরঃ দেশের বাজারে দাম স্বাভাবিক রাখতে সরকার আইপি (ইমপোর্ট পারমিট) দেওয়ার পর দেশের বিভিন্ন স্থলবন্দর দিয়ে শুরু হয়েছে ভারত থেকে কাঁচা মরিচের আমদানি। আমদানি শুরুর দুই দিনের মাথায় স্থানীয় পাইকারি ও খুচরা বাজারে কমতে শুরু করেছে কাঁচা মরিচের ঝাঁঝ। প্রকারভেদে কেজিতে কমেছে ৩০ থেকে ৪০ টাকা। এতে কিছুটা স্বস্থি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে।

বন্দর সুত্রে জানা গেছে, শনিবার ১৪ আগষ্ট প্রথমদিন আমদানি শুরু হয়। সেদিন পাইকারি ও খুচরা বাজারে আমদানিকৃত প্রতিকেজি কাঁচা মরিচ বিক্রি হয়েছিলো ১১০ থেকে ১২০ টাকা।

বুধবার (১৮ আগষ্ট) শার্শা বাগআঁচড়া বাজার ঘুরে দেখা গেছে. কাঁচা মরিচের দাম কেজিতে ৬০ থেকে ৭০ টাকা কমে প্রতিকেজি বিক্রি হচ্ছে ৮০ থেকে ৯০ টাকা কেজি দরে। অন্যদিকে কেজিতে ২০ টাকা কমে প্রতিকেজি দেশীয় কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ৮০ টাকা কেজি দরে।

এদিকে, আমদানির ফলে দাম কমে আসতে শুরু করায় কিছুটা স্বস্থি ফিরেছে সাধারণ ক্রেতাদের মাঝে। বাগআঁচড়া বাজারে কাঁচা মরিচ কিনতে আসা আব্দুর রহমান নামের একজন ক্রেতা জানান, এক সপ্তাহ আগে আমি কাঁচা মরিচ ১৮০ থেকে ২০০ টাকা কেজি দরে কিনেছি। কিন্তু এখন আমদানি শুরুর কারনে দাম কমে আসছে।

শার্শার বাগআঁচড়া বাজারের কাঁচা মরিচ বিক্রেতা জামির হোসেন জানান, ভারত থেকে কাঁচা মরিচ আমদানির ফলে বাজারে কাঁচা মরিচের সরবরাহ বেড়েছে। ফলে কাঁচা মরিচের দামও কমে আসছে। দাম কমার ফলে আমাদের বেচা-কেনা বেড়েছে। ক্রেতারাও কম দামে কিনতে পেরে অনেক খুশি।